মে ৬, ২০২৪

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে একটি বাজারে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে চারজন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে বেলুচিস্তানের বারখানের রাখানি বাজারে বিস্ফোরণ ও হতাহতের ওই ঘটনা ঘটে।

পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, বারখান স্টেশন হাউস অফিসার (এসএইচও) সাজ্জাদ আফজাল ডন ডটকমকে বিস্ফোণের জেরে হওয়া নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আহতদের নিকটস্থ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তিনি আরও বলেছেন, পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে এবং তদন্তের জন্য এলাকাটিকে ঘিরে রেখেছে।

এদিকে বারখানের জেলা প্রশাসক আবদুল্লাহ খোসো ডন ডটকমকে বলেন, একটি মোটরসাইকেলে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণের পর হতাহতের এই ঘটনাটি ঘটে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বেশ কিছু ভিডিওতে রক্তাক্ত আহত ব্যক্তিদের উদ্ধারে তৎপরতা চালাতে দেখা যায় স্বেচ্ছাসেবকদের। বিস্ফোরণের কথিত স্থানেও ভিড় জড়ো হতে দেখা যাচ্ছে ভিডিওগুলোতে। এছাড়া রাস্তার ধারে ছিন্নভিন্ন মোটরসাইকেল ও পোড়া শাক-সবজিও দেখা যায়। যদিও এসব ভিডিও তাৎক্ষণিকভাবে যাচাই করা সম্ভব হয়নি।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেঞ্জো এই বিস্ফোরণের নিন্দা জানিয়েছেন এবং দোষীদের গ্রেপ্তারের জন্য সম্ভাব্য সকল পদক্ষেপ নেওয়ার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, যারা নিরপরাধ মানুষের রক্তপাত করেছে তারা মানবতার শত্রু।

সরকার সন্ত্রাসবিরোধী কার্যকর কৌশল গ্রহণ করবে জানিয়ে বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘সন্ত্রাসীরা তাদের অশুভ লক্ষ্য অর্জনের জন্য অনিশ্চয়তা তৈরি করছে। কিন্তু আমরা রাষ্ট্রবিরোধী উপাদানকে সফল হতে দেব না।’

মীর আব্দুল কুদুস আহত ব্যক্তিদের সর্বোত্তম চিকিৎসা সেবা প্রদানের জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন এবং নিহতদের উচ্চ মর্যাদার জন্য প্রার্থনা করেছেন বলেও জানিয়েছে দ্য ডন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *