মে ১৯, ২০২৪

আন্তঃবিশ্ববিদ্যালয় পুঁজিবাজার বিনিয়োগ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এছাড়া প্রথম রানার আপ হিসেবে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এবং দ্বিতীয় রানার আপ হিসেবে নর্থ সাউথ ইউনিভার্সিটি বিজয়ী হয়েছে। গতকাল (৫ মে) ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির অডিটরিয়ামে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়।

ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির ইনভেস্টমেন্ট অ্যান্ড ফাইন্যান্স ক্লাবের আয়োজনে এবারই প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় পুঁজিবাজার বিনিয়োগ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। তিন মাসব্যাপী এই প্রতিযোগিতায় ২২টি বিশ্ববিদ্যালয়ের ২৪৪টি দল ও ৭৩২ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন।

ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক মোহাম্মদ ফরাসউদ্দিনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান, অধ্যাপক শিবলী রুবায়াত-উল-ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক শামস রহমান এবং সিটি ব্রোকারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মিসবাহ উদ্দিন আফফান ইউসুফ উপস্থিত ছিলেন।

পুঁজিবাজার বিনিয়োগ প্রতিযোগিতায় ছিল পাঁচটি কর্মশালা এবং চারটি প্রতিযোগিতামূলক রাউন্ড। প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা বিনিয়োগবিষয়ক জ্ঞান, বিনিয়োগের কৌশল, দক্ষতা এবং শেয়ারবাজারের লেনদেন প্রক্রিয়া সম্পর্কে বিশদ জ্ঞান অর্জন করেছেন। গতকাল রোববার ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির অডিটরিয়ামে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ), ব্র্যাক ইউনিভার্সিটি, নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে ৭টি দল নির্বাচিত হয়। সেখান থেকে চ্যাম্পিয়ন, প্রথম রানার আপ এবং দ্বিতীয় রানার আপ নির্বাচন করা হয়। নির্বাচিতদের সিটি ব্রোকারেজ লিমিটেড থেকে অর্থ পুরস্কার, ট্রফি, সার্টিফিকেট এবং সিটি ব্রোকারেজ লিমিটেডে ইন্টার্নশিপ সুবিধা দেওয়া হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *