মে ১৯, ২০২৪

দীর্ঘদিন শেয়ারবাজার পতনে থাকার পরে কয়েকদিন ধরে ইতিবাচকতা দেখা দিয়েছে। এতে করে নিয়মিত বাড়ছে মূল্যসূচক ও লেনদেন। যার ধারবাহিকতায় প্রায় ৩ মাস পর দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) আর্থিক লেনদেনের পরিমাণ হাজার কোটি টাকা ছাড়িয়েছে। একইসঙ্গে বেড়েছে মূল্যসূচক।

আজ সোমবার (০৬ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৭২৭ পয়েন্টে। যা আগেরদিন বেড়েছিল ৭৬ পয়েন্ট।

এদিন ডিএসইতে ১ হাজার ৯৫ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগে সর্বশেষ ১৫ ফেব্রুয়ারি হাজার কোটি টাকার লেনদেন হয়েছিল ডিএসইতে।

সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৬ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৫২ টি বা ৬৩.৬৪ শতাংশের। আর দর কমেছে ৮৬ টি বা ২১.৭২ শতাংশের ও দর পরিবর্তন হয়নি ৫৮ টি বা ১৪.৬৫ শতাংশের।

অপরদিকে সিএসইতে সোমবার ১২ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২৭ টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৫০ টির, কমেছে ৬০ টির এবং পরিবর্তন হয়নি ১৭ টির। এদিন সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬৩৮০ পয়েন্টে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *