মে ৩, ২০২৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- সাইফ পাওয়ারটেক, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, ট্রাস্ট ব্যাংক এবং আরএকে সিরামিক।

প্রতিবেদন প্রকাশ হওয়া তিন (সিটি জেনারেল ইন্স্যুরেন্স, ট্রাস্ট ব্যাংক এবং আরএকে সিরামিক) কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি বছরের (২০২৩) প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়েছে। অন্যদিকে সাইফ পাওয়ারটেকের পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি অর্থবছরের (২০২২-২০২৩) প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) সাইফ পাওয়ারটেকের শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১৫ পয়সা। আগের বছরের (২০২২) একই সময় প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ইপিএস হয়েছিল ৪৯ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর ২০২২ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছিল ১৫ টাকা ৬৫ পয়সা।

একই সঙ্গে চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) সাইফ পাওয়ারটেকের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১৯ পয়সা। আগের বছরের (২০২২) একই সময় প্রথম প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ৫০ পয়সা। গত ৩১ ডিসেম্বর ২০২২ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ৮৩ পয়সা।

চলতি বছরের (২০২৩) প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) সিটি জেনারেল ইন্স্যুরেন্সেরর শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৫৪ পয়সা। আগের বছরের একই সময় প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ৩৯ পয়সা। গত ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ১৯ দশমিক ১৮ টাকা।

চলতি বছরের প্রথম প্রান্তিকে ট্রাস্ট ব্যাংকের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৩২ পয়সা। আগের বছরের একই সময় প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ১ টাকা ১৯ পয়সা। গত ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ২৬ টাকা ১৮ পয়সা।

চলতি বছরের প্রথম প্রান্তিকে আরএকে সিরামিকের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৩৭ পয়সা। আগের বছরের একই সময় প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ৫৭ পয়সা। গত ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ১৭ টাকা ২১ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *