মে ১৭, ২০২৪

হাসান আলির সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়ার দারুণ এক সুযোগ এসেছে। বৈশ্বিক টুর্নামেন্টের আগে পাকিস্তানের শেষ দুটি সিরিজের দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ এই পেসার। দেড় বছরের বেশি সময় পর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলতে পারেন তিনি।

আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের জন্য বৃহস্পতিবার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিবৃতিতে পিসিবি জানিয়েছে, এখান থেকে ৩ জন কমিয়ে ১৫ সদস্যের বিশ্বকাপ দল সাজাবে তারা।

দলে ফিরেছেন কাঁধের চোট কাটিয়ে ওঠা গতিময় পেসার হারিস রউফ। এখনো আন্তর্জাতিক টি-টোয়েন্টির স্বাদ না পাওয়া অলরাউন্ডার আগা সালমানকেও ফেরানো হয়েছে।

গত মাসে নিউজিল্যান্ড সিরিজ চলাকালে চোট পাওয়া অভিজ্ঞ কিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান, বিস্ফোরক ব্যাটসম্যান আজম খান ও মিডল অর্ডার ব্যাটসম্যান ইরফানও আছেন এই দুই সিরিজের দলে। রউফ ও এই তিনজন এখনো পুরোপুরি ফিট না হলেও আয়ারল্যান্ড সিরিজেই তাদের পাওয়ার আশা করছে পাকিস্তান।

সম্প্রতি শেষ হওয়া নিউজিল্যান্ড সিরিজের বেশিরভাগকেই আসন্ন দুই সফরের দলে রেখেছে পাকিস্তান। উসমান খান, মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম ধরে রেখেছেন জায়গা। পেস বোলিং

অলরাউন্ডার আমের জামালকে নিয়ে আলোচনা চললেও ডাক পাননি তিনি। এখনো দলের বাইরে বিধ্বংসী টপ-অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ হারিস।

জামালের সঙ্গেই ওয়ারউইকশায়ারের হয়ে এখন কাউন্টি ক্রিকেট খেলছেন হাসান। পাকিস্তানের জার্সিতে এখন পর্যন্ত ৫০ টি-টোয়েন্টি খেলা ডানহাতি এই পেসার সবশেষটি খেলেন ২০২২ সালের সেপ্টেম্বরে, শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপে।

গত পিএসএলে করাচি কিংসের হয়ে বল হাতে আলো ছড়ান হাসান। ওভারপ্রতি ৮.২৬ রান দিয়ে উইকেট নেন ১৪টি। তবুও ঘরের মাঠে কিউই সিরিজে জায়গা হয়নি তার। এবার ডাক পেলেন আইরিশ ও ইংলিশদের বিপক্ষে। সুযোগ কাজে লাগাতে পারলে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় বিশ্বকাপেও যেতে পারেন তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে আগামী ১০ মে। পরের দুই ম্যাচ ১২ ও ১৪ মে। এরপর ইংল্যান্ডে চারটি টি-টোয়েন্টি খেলবে তারা; আগামী ২২, ২৫, ২৮ ও ৩০ মে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু ১ জুন। আগামী ২৫ মে পর্যন্ত আইসিসির অনুমতি ছাড়াই বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো।

বৈশ্বিক আসরে পাকিস্তান তাদের প্রথম ম্যাচ খেলবে ৬ জুন, যুক্তরাষ্ট্রের সঙ্গে। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে তাদের লড়াই ৯ জুন।

পাকিস্তান টি-টোয়েন্টি দল: বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ

আমির, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, সালমান আলি আগা, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসমান খান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *