মে ৩, ২০২৪

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের তালপট্টি এলাকায় মধু আহরণের সময় মন্টু গাজী নামে এক মৌয়ালকে বাঘে ধরে নিয়ে গেছে বলে জানিয়েছেন বাড়িতে ফিরে আসা তার সঙ্গীরা। শনিবার (২২ এপ্রিল) ভোরে উপকূলে ফিরেছে এসব মৌয়ালরা।

নিহত মৌয়াল মন্টু গাজী (৫২) গাবুরা ইউনিয়নের চকবারা গ্রামের সাবুদ আলী গাজীর ছেলে।

ফিরে আসা মৌয়াল রুহুল আমিন জানান, বনবিভাগ সাতক্ষীরা রেঞ্জ থেকে অনুমতি নিয়ে গত ১ এপ্রিল সুন্দরবনে মধু সংগ্রহের জন্য দুই নৌকায় আমরা ২০ জন প্রবেশ করি। এরপর আমরা সুন্দরবনের ভারতীয় অংশে প্রবেশ করি। ১৬ এপ্রিল ভারতীয় বিএসএফ আমাদের দু’টি নৌকা নিয়ে ছেড়ে দেয়। গাছ দিয়ে ভেলা তৈরি করে নদী পার হয়ে আমরা দুই দিন পর বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করি। এসময় আমরা সকলেই ক্লান্ত হয়ে গত ১৯ এপ্রিল রাতে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের তালপট্টি এলাকায় সবাই একসাথে ঘুমিয়ে যায়। আকস্মিক বাঘের গর্জন শুনে ঘুম ভেঙে যায়। তখন বাঘের পায়ের ছাপ, রক্ত দেখা যায় তবে এ সময় মন্টু গাজীকে খুঁজে পাওয়া যায়নি। এসময় নৌকা থাকায় তার মরদেহ খুঁজে ফিরিয়ে আনা সম্ভব হয়নি বলে তিনি আরও জানান।

গাবুরা ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আতিয়ার রহমান জানান, ১৯ জন মৌয়াল বাড়িতে ফিরেছেন তবে একজন আসেননি। ফিরে আসা জেলেরা জানিয়েছে, সুন্দরবনের তালপট্টি এলাকায় মন্টু গাজীকে বাঘ ধরে নিয়ে গেছে।

ঘটনার বিষয়ে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক ইকবাল হোসেন চৌধুরী বলেন, আমরা মৌখিকভাবে এরকম একটি ঘটনার কথা শুনেছি। যিনি মারা গেছেন তিনি সম্ভবত পাস নিয়ে যাননি। এ ছাড়া দক্ষিণ তালপট্টি এলাকায় যাওয়ার জন্য আমাদের কোনো অনুমতি নাই এটা একটি অভয়ারণ্য এলাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *