মে ৮, ২০২৪

রাজপথের মতো সংসদেও ভূমিকা রাখবেন বলে মন্তব্য করেছেন হবিগঞ্জ-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

আজ বুধবার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদ ভবনে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণের পর উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে আমি আমার এলাকার জন্য এবং সারা দেশের ফুটবলের জন্য, সারা দেশের দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য সামাজিক যোগাযোগমাধ্যমের পাশাপাশি সংসদে ভূমিকা রাখতে পারব।

তিনি বলেন, জীবনে প্রথম সংসদ ভবনে ঢুকলাম। এর আগে একদিন অতিথি হিসেবে সংসদে ঢুকেছিলাম।সংসদে ঢুকে আমার কাছে যেটা মনে হয়েছে সেটা হচ্ছে, সংসদে এত লোকের প্রয়োজন নেই। ৩০০ জন সংসদ সদস্যের জন্য যত মানুষ দেখলাম, তাতে আরো কম হলেও সমস্যা নেই।আমার ব্যক্তিগতভাবে মনে হয়েছে সংসদে এত মানুষের প্রয়োজন নেই।

তিনি আরও বলেন, সংসদে আইন তৈরি করতে হবে আর এলাকায় গিয়ে কাজ করতে হবে।

দুই লাখ ভোটারের ভোট দেওয়ার বিনিময়ে স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে একটি আইডি কার্ড পেয়েছি। আজকে আমরা যে শপথ গ্রহণ করলাম সেটা তো জন্মগতভাবেই বলা হয়েছে আমরা যেন ব্যক্তি স্বার্থ না দেখি, এটা আমি আমার মায়ের কাছ থেকেই শিখেছি। যে প্রত্যাশা নিয়ে আমাদেরকে জনগণ সংসদে পাঠিয়েছে, স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে আশা করি সেটা পূরণ করতে পারব।

গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আমাদেরকে বার বার চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করানো, জবাবদিহিতার আওতায় আনা গণমাধ্যমের দায়িত্ব। আমি মিডিয়াকে বলেছি আপনারা কিছু ক্ষেত্রে খুব বেশি সরব আবার কিছু ক্ষেত্রে নীরব ভূমিকায় থাকেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *