মে ৩, ২০২৪

মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও রুটে ‘কাজীপাড়া’ ও ‘মিরপুর-১১’ স্টেশন চালু হচ্ছে আগামীকাল (বুধবার)। ওইদিন থেকেই যাত্রীরা স্টেশন দুটি ব্যবহার করতে পারবেন। আর মেট্রোরেলের চালু হওয়া ষষ্ঠ ও সপ্তম স্টেশন হবে কাজীপাড়া ও মিরপুর-১১।

মঙ্গলবার (১৪ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

তিনি জানান, নতুন দুই স্টেশন মিরপুর ১১ ও কাজীপাড়া আগামী ১৫ মার্চ থেকে চালু করা হবে। উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়ায় স্টেশন দুইটি চলতি মাসের শেষের দিকে যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে।

আজ (মঙ্গলবার) দুপুরে কাজীপাড়া স্টেশন ঘুরে দেখা গেছে, স্টেশনটিকে ঘিরে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে ব্যস্ত সময় পার করছেন কর্মীরা। কেউ ঘষে ঘষে সিঁড়ি পরিষ্কার, কেউ কনকোর্স লেভেলের ফ্লোর পরিষ্কার, আবার কেউ স্টেশনের নিচের অংশের ফ্লোর পুরোটা পানি দিয়ে পরিষ্কার করছেন।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, আমাদের সব প্রস্তুতি শেষ। এখন শুধু ধোয়া-মোছার কাজ চলছে। সবকিছু ঠিক থাকলে আগামীকাল সকাল থেকে যাত্রীরা এই স্টেশনটি ব্যবহার করতে পারবেন।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, মার্চ মাসের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাকি দুইটি স্টেশনও চালু হবে। আর জুলাই মাসে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চালানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।

ভাড়া নির্ধারণ

উত্তরা উত্তর স্টেশন থেকে মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা এবং কাজীপাড়া স্টেশনের ভাড়া ৪০ টাকা। অন্যদিকে আগারগাঁও থেকে কাজীপাড়া স্টেশনের ভাড়া ২০ টাকা এবং মিরপুর-১১ স্টেশনের ভাড়া ৩০ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *