মে ৩, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান বেসরকারিভাবে জয়ী হয়েছেন। বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন মাগুরা-১ (শ্রীপুর ও সদরের একাংশ) তিনি। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ঘোষণা করা হয়, নৌকা প্রতীকে সাকিব পেয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৩৮৮ ভোট।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিপুল ভোটের ব্যবধানে জয়ী হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন মোনার্ক হোল্ডিংস লিমিটেডের অংশীদার ড: জাভেদ মতিন। তিনি বলেন ‘সাকিব বাংলাদেশের জন্য উজ্জ্বল নক্ষত্র , খেলার মাঠের মতো রাজনীতিতেও সে নিজেকে আলোকিত করবে’।

সদরের একাংশ ও শ্রীপুর উপজেলা নিয়ে গঠিত এই আসনের ১৫২ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ৪ লাখ ৪৮৫। এই আসনে প্রায় ৪৮ দশমিক ৩৮ শতাংশ ভোট পড়েছে। দিনভর শান্তিপূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনী এলাকায় কোথায় কোনো সহিংসতার অভিযোগ পাওয়া যায়নি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সাকিবের নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ কংগ্রেসের কাজী রেজাউল হোসেন ডাব প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৯৯৪ ভোট। এই আসনে অন্য তিন প্রতিদ্বন্দ্বীদের মধ্যে জাতীয় পার্টির মো. সিরাজুস সায়েফিন (লাঙ্গল প্রতীক) পেয়েছেন ২ হাজার ১৪৩ ভোট, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) এম মোতাসিম বিল্লা (টেলিভিশন প্রতীক) নিয়ে পেয়েছেন ৬৫৪ ভোট আর তৃণমূল বিএনপির সনজয় কুমার রায় (সোনালী আঁশ) পেয়েছেন ৮৬৮ ভোট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *