মে ৩, ২০২৪

প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বাংলাদেশে বিনিয়োগের সেরা সময় যাচ্ছে এখন। জাপানের বিনিয়োগকারীরা এখানে বিনিয়োগ করে লাভবান হতে পারেন।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) জাপানেরর রাজধানী টোকিওতে অনুষ্ঠিত ইনভেস্টমেন্ট সামিট ২০২৩ ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অফ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক রোডশোতে তিনি এসব কথা বলেন। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী আজ সকালে বলেছেন জাপানি বিনিয়োগকারীদের জন্য যদি আরও জমির প্রয়োজন হয় তবে তা দেওয়া হবে। যে সকল জাপানি বিনিয়োগকারী বাংলাদেশে এসেছেন এবং বাংলাদেশী বিনিয়োগকারীদের মধ্যে যৌথ উদ্যোগে বাংলাদেশে আগত তাদের কোনো সমস্যা হলে তা দ্রুত সমাধান নিশ্চিত করা হবে। কারণ বাংলাদেশ ও জাপানের সম্পর্ক দৃঢ়, জাপান আমাদের হৃদয়ে একটি বিশেষ স্থান করে নিয়েছে।

জাপান সরকারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, জাপানিরা বাংলাদেশের অবকাঠামো উন্নয়নের কথা আমাদের বলতেন। যা এখন বাংলাদেশের অন্যতম প্রধান অবকাঠামো ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল এবং মাতারবাড়ির গভীর সমুদ্রবন্দর।

রোড শোতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিনসহ বিএসইসির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *