মে ৫, ২০২৪

পবিত্র ঈদুল ফিতর এবং পহেলা বৈশাখ উপলক্ষে গত বুধবার থেকে টানা পাঁচ দিনের ছুটিতে দেশের দুই শেয়ারবাজার ঢাকা ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ। এর মধ্যে সাপ্তাহিক ছুটি রয়েছে দুই দিন। গত ১০ এপ্রিল থেকে টানা পাঁচ দিনের ছুটি শেষে আগামী সোমবার (১৪ এপ্রিল) পুঁজিবাজারে লেনদেন চালু হবে।

ডিএসই ও সিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার ১০ এপ্রিল থেকে শুরু হওয়া ঈদের ছুটি শেষ হবে আগামী ১৪ এপ্রিল রবিবার। তবে পহেলা বৈশাখ উপলক্ষে রবিবার স্টক এক্সচেঞ্জ বন্ধ থাকবে। ফলে টানা পাঁচ দিন বন্ধের পর আগামী ১৫ এপ্রিল পুঁজিবাজারে লেনদেন চালু হবে।

ডিএসই ও সিএসই জানায়, ঈদের ছুটির পর আগামী ১৫ এপ্রিল থেকে পুঁজিবাজারে লেনদেন যথারীতি সকাল ১০ টায় শুরু হবে এবং দুপুর ২টা ২০মিনিট পর্যন্ত চলবে। ওইদিন থেকে পোস্ট ক্লোজিং দুপুর ২টা ২০ মিনিট থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত হবে। তবে ডিএসইর অফিস সময় সকাল ৯ টা থেকে বিকেল সাড়ে ৪টা এবং সিএসইর অফিস সময় সকাল ৯ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

এদিকে রমজানে উপলক্ষে শেয়ারবাজারে লেনদেন সকাল সাড়ে ৯টায় শুরু হয়ে দুপুর দেড়টা পর্যন্ত চলছিলো। এছাড়া পোস্ট ক্লোজিং সেশন ছিলো দেড়টা থেকে ১টা ৪০ মিনিট পর্যন্ত। তবে রমজান শেষে আগের নিয়মে ফিরবে দেশের প্রধান শেয়ারবাজার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *