মে ৬, ২০২৪

যুক্তরাষ্ট্রের ধনকুবের ও প্রখ্যাত ব্যবসায়ী থমাস লি আত্মহত্যা করেছেন। মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্ট স্থানীয় সময় বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে জানিয়েছিল, ৭৮ বছর বয়সী থমাস লিকে তার ম্যানহাটনের অফিস থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

পরবর্তীতে নিশ্চিত হওয়া গেছে, তিনি আত্মহত্যা করেছেন।

থমাস লিকে প্রাইভেট ইক্যুইটি ইনভেস্টমেন্ট এবং লেভারেজড বায়আউটের অগ্রদূত হিসেবে বিবেচনা করা হতো।

বিলিয়ওনিয়ারদের তথ্য রাখা মার্কিন ম্যাগাজিন ফোর্বসের তথ্য অনুযায়ী, থমাস লির মোট সম্পত্তির পরিমাণ ছিল ২ বিলিয়ন ডলার। তিনি বিশ্বের মধ্যে ১ হাজার ৫০৭তম ধনী ব্যক্তি ছিলেন।

সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট পরবর্তীতে পুলিশের বরাতে জানায়, থমাস লি নিজের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে আত্মহত্যা করেছেন। তার মাথায় গুলির স্পষ্ট ক্ষত পাওয়া গেছে। আর তার মরদেহ অফিসের টয়লেট ফ্লোরে পড়েছিল।

থমাস লিকে প্রথম মৃত অবস্থায় দেখতে পান তার এক নারী কর্মী। বৃহস্পতিবার সকাল থেকে কোনো সাড়া শব্দ না পাওয়ায় ওই নারী তার খোঁজ করতে থাকেন। তখন তিনি দেখতে পান থমাস টয়লেট ফ্লোরে মাটিতে পড়ে আছেন। তখন তিনি দ্রুত পুলিশকে খবর দেন।

থমাস লি ২০০৬ সালে ‘লি ইক্যুইটি’ প্রতিষ্ঠা করেন এবং সেটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এর আগে থমাস এইচ লি পার্টনারের সিইও পদে ছিলেন তিনি। যেটি ১৯৭৪ সালে প্রতিষ্ঠা করা হয়েছিল। এছাড়া বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিরও দায়িত্বও পালন করেছেন এই মার্কিন ধনকুবের।

 

 

 

 

 

 

 

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *