মে ২, ২০২৪

নতুন নির্বাচক কমিটি ঘোষণা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নকভি। আগামী সপ্তাহে প্রধান কোচ এবং কোচিং প্যানেল নিয়োগ দেবে পিসিবি।

রোববার পিসিবির আগের কমিটি ভেঙে জাতীয় দলের জন্য সাত সদস্যের নতুন নির্বাচক কমিটি ঘোষণা করেন মহসিন নকভি।

আগের নির্বাচক কমিটিতে ছিলেন ওয়াহাব রিয়াজ, তৌসিফ আহমেদ, ওয়াজাহাতুল্লাহ ওয়াস্তি, ওয়াসিম হায়দার, কামরান আকমল ও রাও ইফতিখার। পরামর্শক সদস্য এবং ব্যবস্থাপক হিসেবে কাজ করছেন হাসান মুজাফ্ফর চিমা।

আগের কমিটিতে প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করা ওয়াহাব রিয়াজ নতুন কমিটির সদস্য হিসেবে আছেন। বাকি ছয় সদস্য হলেন- মোহাম্মদ ইউসুফ, আবদুল রাজ্জাক, আসাদ শফিক। বাকি তিন সদস্য হবেন প্রধান কোচ, অধিনায়ক এবং ডাটা অ্যানালিস্ট।

নির্বাচক প্যানেল ঘোষণার পর পিসিবি চেয়ারম্যান বলেন, আমরা এই নির্বাচক কমিটি পুনর্গঠন করেছি, এ নির্বাচন কমিটি সাত সদস্যের সমন্বয়ে গঠিত হবে, তবে এবারের পার্থক্য হলো কোন চেয়ারম্যান নির্বাচন কমিটি থাকবে না, প্রতিটি সদস্যের অন্য একজনের মতো একই ক্ষমতা থাকবে।

তিনি আরও বলেন, দল গঠনের ব্যাপারে সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে। তাদের বিতর্ক করা উচিত এবং নিজেদের মধ্যে কথা বলা উচিত যাতে একটি ভালো সিদ্ধান্তে পৌঁছানো যায়। কমিটির আগের কাঠামো ভিন্ন ছিল। বর্তমান কমিটি সম্পূর্ণ আলাদা, প্রত্যেকের দায়িত্ব সমান, প্রত্যেকে নিজেদের মধ্যে আলোচনার ভিক্তিতে দল ঘোষণা করবেন। আমি নিশ্চিত তাদের গঠিত দল ভালো ফল বয়ে আনবে।

তিনি আরও বলেন, দল নির্বাচন প্রক্রিয়ায় চেয়ারম্যানের কোনো ভূমিকা থাকা উচিত নয়, আমরা ব্যবস্থাপনা এবং আমাদের কাজ দল পরিচালনা করা। আমি আশাবাদী যে এই নতুন সদস্যরা আপনাকে ইতিবাচক ফলাফল দেবে।

মহসনি নকভি আরও জানিয়েছেন, আগামী চার-পাঁচ দিনের মধ্যে প্রধান কোচ এবং কোচিং প্যানেল নিয়োগ দেবেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *