মে ২, ২০২৪

গত বছরের শেষদিকে ভারতে প্রত্যাশিত পারফরম্যান্স না হওয়ায় নেতৃত্ব হারানোর শঙ্কায় অধিনায়কত্ব ছেড়ে দেন পাকিস্তানের তারকা ব্যাটসম্যান বাবর আজম।

চলতি বছরের শুরুতে তারকা পেসার শাহিন শাহ আফ্রিদিকে টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর টেস্ট দলের অধিনায়ক করা হয় তারকা ব্যাটসম্যান শান মাসুদকে।

সম্প্রতি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে বাজেভাবে হেরে যায় শান মাসুদ ও শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল। যে কারণে নেতৃত্ব পরিবর্তনের গুঞ্জন রটে।

আগামী ৪ এপ্রিল জাতীয় ক্যাম্পের সমাপ্তির পর পিসিবির নতুন নির্বাচক কমিটি সিদ্ধান্ত নেবেন শাহিন শাহ আফ্রিদি টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে দায়িত্বে থাকবেন কিনা।

এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নকভি বলেছেন, অধিনায়কত্বের বিষয়টি নিয়ে আলোচনা করা হচ্ছে। আমি বিশ্বাস করি অধিনায়ক নির্বাচক কমিটি সিদ্ধান্ত নেবে। তারা এটা নিয়ে কাজ করছে এবং আমি নিশ্চিত ক্যাম্প শেষ হওয়ার পর তারা তাদের সিদ্ধান্ত চূড়ান্ত করবে। তবে একবার অধিনায়ক চূড়ান্ত হয়ে গেলে- সে শাহিন শাহ আফ্রিদি হোক বা অন্য কেউ- আমরা দীর্ঘ সময় তার পাশে থাকব।

তিনি আরও বলেন, মাঠের ফলাফল যাই হোক না কেন, নির্বাচক কমিটিকে জবাবদিহি করতে হবে। যদি অধিনায়কের দলে কোনো বক্তব্য না থাকে, তাহলে আপনি তাকে জবাবদিহি করতে পারবেন না। কারণ তিনি দলকে নেতৃত্ব দেন। প্রধান কোচের সাথেও একই, কারণ তাকে ড্রেসিংরুম চালাতে হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *