মে ৭, ২০২৪

মাইক্রোওয়েভ এমন একটি বস্তু যা রোজকার জীবনে খুবই কাজে লাগে। কিন্তু এই যন্ত্রকে পরিষ্কার রাখা ঝক্কির বিষয়। কিন্তু জানেন কি, রান্নাঘরের কয়েকটি উপাদান দিয়েই পরিষ্কার করা যায় মাইক্রোওয়েভ?

পরিষ্কার কাপড়ের সাহায্যে পরিষ্কার করা যেতে পারে মাইক্রোওয়েভ। পেপার রোলও কাজে লাগতে পারে। কাপড় বা কাগজের টুকরোটিকে মাইক্রোওয়েভে রেখে এক বা দু’মিনিট চালিয়ে নিতে হবে। তার পর মাইক্রোওয়েভ বন্ধ করে সেই কাপড় বা কাগজ দিয়েই সেটি পরিষ্কার করে নিতে হবে।

মাইক্রোওয়েভের দাগ দূর করতে কাজে লাগতে পারে বেকিং সোডা এবং জল। দু’টি উপাদান মিশিয়ে একটি পেস্ট তৈরি করতে হবে। তার পর তা মাইক্রোওয়েভে লাগিয়ে রেখে পাঁচ থেকে ১০ মিনিট পর স্পঞ্জ বা ভেজা কাপড় দিয়ে মুছে ফেলতে হবে।

লেবুর রস বা সাদা ভিনিগার দিয়েও মাইক্রোওয়েভ পরিষ্কার করা যেতে পারে। কিন্তু ভিনিগার সরাসরি মাইক্রোওয়েভে না লাগানোই ভাল। একটি কাপড়ে ভিনিগার নিয়ে সেটির সাহায্যে মাইক্রোওয়েভ পরিষ্কার করা যেতে পারে।

কমলা লেবুর রস বা আপেল সাইডার ভিনিগারের সঙ্গে জল মিশিয়ে তা মাইক্রোওয়েভে রাখতে হবে। মিশ্রণটি ফুটলে তা মাইক্রোওয়েভ থেকে বার করে নিতে হবে। এর পর মাইক্রোওয়েভটি স্পঞ্জ দিয়ে ভাল করে মুছে নিতে হবে। কিন্তু সব ক্ষেত্রেই মাইক্রোওয়েভ পরিষ্কারের সময় তা বন্ধ করে নিতে হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *