মে ১৯, ২০২৪

সবাই সচেতন না হলে সিটি করপোরেশনের একার পক্ষে ডেঙ্গু নিয়ন্ত্রণ করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের-ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (৬ মে) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর কুড়িল প্রগতি সরণিতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম ও মশক নিধন অভিযান শুরুর আগে তিনি এ কথা বলেন।

মেয়র আতিক বলেন, আমাদের চ্যালেঞ্জ অনেক। একদিকে তাপদাহ অন্যদিকে এডিস মশা। আরেক দিকে সিটি করপোরেশন রোপণ করা গাছগুলোকে রক্ষা করা। আমরা মনে করি কোনো চ্যালেঞ্জই চ্যালেঞ্জ মনে হবে না, যদি জনগণ আমাদের সঙ্গে এগিয়ে আসে। অফিস, দোকান ও যার যার বাসাবাড়ি যদি নিজেরা পরিষ্কার করি তাহলে এডিস মশা জন্মাবে না।

তিনি বলেন, পরিত্যক্ত টায়ার, দইয়ের পাত্র, ডাবের খোসা, চিপসের প্যাকেটে জমে থাকা স্বচ্ছ পানিতে এডিস মশা জন্মায়। এসবে যেন পানি না জমে থাকতে পারে, সে কারণে আমরা এসব কিনে নেওয়ার উদ্যোগ নিয়েছি। আশা করছি- এর মাধ্যমে সাধারণ মানুষ সচেতন হবেন। ডিএনসিসি প্রতিটি কাউন্সিলরের কার্যালয়ে গিয়ে আপনারা এসব জমা দিয়ে নগদ অর্থ নিয়ে যাবেন।

এ সময় মেয়র আতিক নিজে বিভিন্ন ডেঙ্গু জন্মাতে পারে এমন পরিত্যক্ত জিনিসপত্র ক্রয় করেন। কুড়িল এলাকায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র্যালি এবং লিফলেট বিতরণ করেন তিনি। পরে কুড়িল ব্রিজের নিচে রিকশাচালকদের মাঝে ছাতা, পানির বোতল ও স্যালাইন বিতরণ করেন মেয়র।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *