মে ৫, ২০২৪

দেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। রাজনীতি, ব্যবসা, খেলা, পরিবার— সবই একসঙ্গে সামলাতে হয় এই অলরাউন্ডারকে। দেশে থাকলে এসব সামলিয়ে আর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সময় দিতে পারেন না তিনি। এ কারণে ফেসবুকে তাকে নিয়ে চলা নানা আলোচনা-সমালোচনাও তার নজরে সেভাবে আসে না।

তবে যুক্তরাষ্ট্রে থাকলে অধিকাংশ সময়ই ফেসবুকে কাটান সাকিব আল হাসান। তখন নাকি সাকিবের ‘হাসি পায়’ তাকে নিয়ে করা সমালোচনা দেখে- এমনটাই জানালেন তিনি।

সাকিব বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন। দ্রুতই দেশে ফেরার কথা তার। দেশে ফিরে ডিপিএলের সুপার লিগ খেলতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবে যোগ দেবেন তিনি।

কিন্তু আগামী মাসে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজে নাকি সব ম্যাচ খেলবেন না সাকিব। এ নিয়ে ফেসবুকে চলছে ব্যাপক সমালোচনা।

এ সমালোচনার মুখে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে এক অনুষ্ঠানে সাকিব আল হাসান বলেন, ‘আমেরিকায় থাকলে ফেসবুকে বেশি সময় কাটানো হয়, দেশে থাকলে সময় পাই না। সামাজিক যোগাযোগমাধ্যমে এসব দেখলে আমার একটু হাসিই পায়, মানুষ কত রকম চিন্তা করতে পারে। যা হয়েছে বিসিবি আর আমার আলোচনার মধ্যেই হয়েছে। কারণ, আমাদের অন্যান্য খেলোয়াড়কেও দেখা জরুরি। বিভিন্ন ধরনের কম্বিনেশন তৈরি করতে হলে আমাদের কী অবস্থায় থাকতে হবে, সেই প্রস্তুতিটা নিতে পারি।’

তিনি বলেন, ‘জিম্বাবুয়ে সিরিজে অবশ্যই খেলব। দেশে হয়ত এ নিয়ে একটা দ্বিধা চলছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এটা নিয়ে কথা চলছে যে আমি জিম্বাবুয়ে সিরিজে শুরু থেকে খেলব না, ডিপিএল খেলব…। আসলে কোচ ও অধিনায়ক সবার সঙ্গে আগে কথা বলে রেখেছিলাম। কোচ বলেছিলেন দুটি ম্যাচ খেললেই হবে। তারপর অধিনায়ক ও নির্বাচকদের সঙ্গে কথা বলি, তারা বলেছেন— দুইটা না, তিনটা ম্যাচ খেল। তাহলে আমাদের জন্য ভালো হয়। আমি বলেছি, সমস্যা নেই। এটাই সিদ্ধান্ত হয়েছে, যেটা নিয়ে দেশে এত দ্বিধা দেখতে পাচ্ছি। খুবই অবান্তর আলোচনা।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *