মে ২, ২০২৪

বঙ্গোপসাগরের কোল ঘেঁষে সুন্দরবনে চলছে যুদ্ধের নৌ-সেক্টরে পরিচালিত সফলতম গেরিলা অপারেশন নিয়ে চলচ্চিত্র ‘অপারেশন জ্যাকপট’ এর শুটিং। শুটিং করছিলেন চিত্রনায়ক মামুনুন হক ইমন ও অন্যান্যরা। এ সময় একটি দৃশ্যে তাকে সাগরে লাফ দিতে হবে। সেই দৃশ্য করতে গিয়ে ইমন সাগরে লাফ দেন। আর অসাবধানতাবশত তার পায়ে শামুক ঢুকে যায়। তাকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা রাজীব বিশ্বাস।

তিনি বলেন, ‘সাগরের পানিতে আমাদের একটা গানের রিহার্সাল চলছিল। সেসময় ইমনের পায়ে শামুক জাতীয় কিছুর আঘাত লেগেছে। তবে ইমন এখন ভালো আছে। আমাদের শুটিং চলছে।’

সোমবার সকাল থেকে সুন্দরবন এলাকায় সিনেমাটির শুটিং শুরু হয়। আগামী ২২ তারিখ পর্যন্ত সেখানে শুটিং চলবে। এর আগে বিএফডিসি, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে সিনেমাটির দৃশ্যধারণ হয়েছে। মোংলা ও চট্টগ্রাম বন্দরের শুটিং শেষে ফ্রান্সে শুটিং হওয়ার কথা রয়েছে।

‘অপারেশন জ্যাকপট’ সিনেমাটিতে অভিনয় করছেন—অনন্ত জলিল, অমিত হাসান, জিয়াউল রোশান, মামনুন ইমন, নিরব হোসেন, জয় চৌধুরী, সাঞ্জু জন, শিপন মিত্র ও আমান রেজা। আরও অভিনয় করবেন আহমেদ শরীফ, ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগর, ড্যানি সিডাক, খোরশেদ আলম খসরু, কাজী হায়াত প্রমুখ।

ঐতিহাসিক ঘটনায় ‘অপারেশন জ্যাকপট’ নির্মাণ করছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। এই ছবি নির্মাণের দায়িত্ব পেয়েছেন কলকাতার নির্মাতা রাজীব বিশ্বাস ও বাংলাদেশের দেলোয়ার জাহান ঝন্টু। সিনেমাটিতে তুলে ধরা হবে স্বাধীনতা যুদ্ধের নৌ-সেক্টরে পরিচালিত সফলতম গেরিলা অপারেশন। মুক্তিযুদ্ধের সময় ‘অপারেশন জ্যাকপট’ নামের অভিযানে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর, চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে গেরিলা অপারেশন চালানো হয়েছিল। সেই অভিযানে পাকিস্তান ও অন্য আরও কয়েকটি দেশ থেকে অস্ত্র, খাদ্য ও তেল নিয়ে আসা ২৬টি জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *