মে ৬, ২০২৪

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেছেন পুঁজিবাজার সংশ্লিষ্টরা। এছাড়া দোয়া মাহফিল, আলোচনা সভা, বিভিন্ন কর্মসূচিসহ যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেছে পুঁজিবাজার সংশ্লিষ্টরা।

সোমবার (১৭ মার্চ) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিন বেলা সাড়ে ১২টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ, অধ্যাপক ড. মিজানুর রহমান, আব্দুল হালিম, ড. রুমানা ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু’র নেতৃত্বে পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক মো. আফজাল হোসেন, মো. শহিদুল ইসলাম, রিচার্ড ডি রোজারিও, ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান সিপিএ এবং প্রধান আর্থিক কর্মকর্তা সাত্বিক আহমেদ শাহসহ ডিএসইর ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা৷

এদিন পুঁজিবাজার সংশ্লিষ্ট বিনিয়োগ শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) নির্বাহী প্রেসিডেন্ট ড. মোহাম্মদ তারেকের নেতৃত্বে পরিচালক (প্রশাসন ও অর্থ) নাজমুছ সালেহীন, উপ-পরিচালক মো. সিরাজুল ইসলামসহ ইনস্টিটিউটের কর্মচারীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে দিবসটি উপলক্ষে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) প্রধান কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, গুচ্ছ বেলুন উড্ডয়ন ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে আইসিবি’র পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. সুবর্ণ বড়ুয়া, ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল হোসেনসহ বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) উদ্যোগে যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধার সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালন কর‍া হয়। পরে আইসিএসবি এর ঢাকা রিজিওনাল চ্যাপ্টার (ডিআরসি) সাব কমিটির পক্ষ থেকে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়।

এছাড়া পুঁজিবাজার সংশ্লিষ্ট সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ), বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) এবং বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *