এপ্রিল ২৯, ২০২৪

পাঁচটি ম্যাচ খেলে ফেললেও এখনও জয়ের মুখ দেখেনি দিল্লি ক্যাপিটালস। সবকটি ম্যাচ হেরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পয়েন্ট টেবিলে সবার নিচের দল তারা। এমন অবস্থায় দলের বিদেশি কোটায় পরিবর্তন আনার পরামর্শ দিয়েছেন আকাশ চোপড়া। যেখানে পেস বোলার মুস্তাফিজুর রহমানকে সরিয়ে সাউথ আফ্রিকার ব্যাটার রাইলি রুশোকে খেলাতে বলছেন তিনি।

এ ছাড়া আরও একটি কৌশলগত পরিবর্তন আনলে সাফল্য পাবে দিল্লি, মনে করছেন আকাশ। ভারতের সাবেক এই ওপেনার বলেন, ‘আমি দলে দুটি পরিবর্তন দেখতে চাই। কৌশলগত পরিবর্তন এনে অক্ষর প্যাটেলকে আগে ব্যাটিংয়ে পাঠাও। আর মুস্তাফিজের জায়গায় রাইলি রুশোকে খেলাও। তিনজন বিদেশি ব্যাটসম্যান খেললে এই দলটার ভালোই হতে পারে। বিদেশি একমাত্র বোলার হিসেবে থাকবেন আনরিখ নরকিয়া, বাকি সব বিদেশি ব্যাটার। বোলিং তাদের ঠিকঠাকই আছে।’

আইপিএলের শুরুতে অ্যানরিখ নরকিয়া এবং লুঙ্গি এনগিদিরা যোগ না দেয়ায় তাড়াহুড়ো করে ভাড়া করা বিমানে করে মুস্তাফিজুর রহমানকে উড়িয়ে নিয়ে গিয়েছিল দিল্লি। তবে প্রথম তিন ম্যাচে সুযোগ মিলেনি তার। তিন ম্যাচ পরই অবশ্য দিল্লির একাদশে সুযোগ মেলে মুস্তাফিজের।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দিল্লির একাদশে থাকলেও পারফরম্যান্সে মন ভরাতে পারেননি বাঁহাতি এই পেসার। মুম্বাইয়ের কাছে হারের দিনে ৪ ওভারে ৩৮ রান দিয়ে নিয়েছিলেন রোহিত শর্মার উইকেট। পরের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মুস্তাফিজ ছিলেন আরও খরুচে। ৩ ওভারে ৪১ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। এমন পারফরম্যান্সের পর জায়গা হারানোর শঙ্কায় বাংলাদেশের এই পেসার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *