মে ১৫, ২০২৪

দেশজুড়ে চলমান তাপদাহের কারণে নির্বাচন বন্ধ রাখা বুদ্ধিমানের কাজ হবে না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

সোমবার সকালে রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ইসি আলমগীর বলেন, ভোটের একটা নির্দিষ্ট সময় থাকে। এর মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হয়। তা না হলে নানাবিধ আইনগত সমস্যার সৃষ্টি হয়। প্রশাসনিক, রাজনৈতিক সমস্যার পাশাপশি শান্তি -শৃঙ্খলারও বিঘ্ন ঘটে। এজন্য নির্দিষ্ট মেয়াদের আগেই নির্বাচন শেষ করতে হয়।

তিনি বলেন, যখন নির্বাচনের তপশিল ঘোষণা করা হয় তখন তীব্র তাপদাহ ছিল না। ভারতে তাপদাহ আমাদের থেকেও বেশি। এর মধ্যেও তারা জাতীয় নির্বাচন বন্ধ রাখেনি। আমাদের দেশে প্রতি বছরই তাপমাত্রা বাড়ছে। ভবিষ্যতে হয়তো এটা নিয়েই আমাদের বাঁচতে হবে। এর মধ্যেই জীবনযাত্রা চালাতে হবে। আমরা আমাদের বাহ্যিক কাজ চালিয়ে যাচ্ছি। তাপদাহের জন্য কোন কিছুই বন্ধ রাখিনি। নির্বাচন বন্ধ রাখা বুদ্ধিমানের কাজ হবে না।

তিনি আরও বলেন, আমাদের অধিকাংশ ভোটকেন্দ্রে পাকা ভবন ও গাছপালা আছে। ভোটাররা ছায়ায় দাঁড়িয়ে থাকতে পারবে। প্রত্যেকটা ভোটকেন্দ্রে পানির ব্যবস্থা থাকবে। আর ভোটাররা ভোট দিয়েই চলে যাবে। এজন্য খুব বেশি সমস্য হবে না। ইতোমধ্যে আমরা কয়েকটি জেলায় ইউনিয়ন পরিষদ, পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশেই সম্পন্ন করতে সক্ষম হয়েছি। তাপদাহে কোনো সমস্যা হয়েছে- এমন খবর পাইনি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এমপি-মন্ত্রীরা নির্বাচনে প্রভাব বিস্তার করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান। এ সময় রাজবাড়ীর পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ পিপিএমসহ জেলার সকল উপজেলার নির্বাহী কর্মকর্তা, থানার ওসি, র‌্যাব ও বিজিবির প্রতিনিধিগণ উপস্থিত ছি

লেন।

 

 

 

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *