মে ২, ২০২৪

সালটা ছিল ২০০৬। সে বছরই মুক্তি পেয়েছিল করণ জোহরের ছবি ‘কাভি আলবিদা না কেহনা’। ছিলেন রানি মুখার্জি, অভিষেক বচ্চন, শাহরুখ খানসহ অন্যরা।

ছবিতে ‘মায়া’ নামে এক অসুখী স্ত্রীর চরিত্রে অভিনয় করেন রানি। তার স্বামীর চরিত্রে ছিলেন অভিষেক বচ্চন। যিনি বিবাহিত পুরুষের প্রেমে পড়েন, ফলে তার বিবাহবিচ্ছেদ হয়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রানি স্বীকার করে নিয়েছেন ওই ছবিটি তার প্রিয় ছবিগুলোর মধ্যে একটি। এবং সেই ছবি তার বাস্তবে জীবনেও প্রভাব ফেলেছিল। আর সে কারণেই তিনি আদিত্য চোপড়াকে বিয়ে করেন।

রানি সাক্ষাৎকারে বলেন, ‘অনেক নারী আছেন অনেক বয়স পার করেও বিয়ে করেননি। বছরের পর বছর কেটে যায়। বয়স বাড়ে তখন তাদের মনে হয়, কেন আমরা নিজেদের কাছে সৎ হলাম না? কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। সুতরাং সেই সময়ে একটা অল্পবয়সি মেয়ে হিসাবে যখন আমি (কাভি আলবিদা না কেহ না) করেছিলাম, তখন এই ছবিই আমাকে আমার বিয়ের সিদ্ধান্ত নিতে সাহায্য করেছিল। বুঝেছিলাম আমাকে সঠিক কারণে বিয়ে করতে হবে। কারণ আপনি যদি ভুল কারণে বিয়ে করেন, তবে আপনি একজন ব্যক্তির সঙ্গে নিজেও শেষ হয়ে যাবেন এবং সারাজীবন কষ্ট পাবেন।’

রানি বলেন, তিনিই হয়তো একমাত্র ব্যক্তি নন, যিনি এই ছবির মাধ্যমে বাস্তবতা যাচাই করেছিলেন।’ রানির কথায়, এই ছবি অনেক তরুণীর মনের চোখ খুলে দিয়েছিল, অনেক পুরুষেরও চোখ খুলে দিয়েছিল। অনেকেই সিনেমা হলে বসে সেই সময় এই ছবি দেখতে অত্যন্ত অস্বস্তিবোধ করেছিলেন। কারণ তারা তাদের জীবনের ছবিই দেখতে পেয়েছিলেন। সেই সময় এমন একটা ছবি দেখা সহজ ছিল না, যেটা আসলে তাদের নিজের জীবনের প্রতিচ্ছবি।’

‘কাভি আলবিদা না কেহ না’ ছবিতে ছিলেন শাহরুখ খান, অভিষেক বচ্চন, প্রীতি জিনতা, অমিতাভ বচ্চন এবং কিরণ খের।

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *