মে ৫, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটিবিসি) হেড অব কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স হিসেবে যোগ দিলেন শাবাব আহমেদ চৌধুরী। চলতি মাসের প্রথম কর্যদিবস থেকে এই পদে দায়িত্ব পালন করছেন তিনি। বিএটি গ্রুপে কাজ করার ক্ষেত্রে সম্প্রতি ১৫ বছর পূর্ণ করেছেন শাবাব।

শাবাব আহমেদ চৌধুরী বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়া, পাপুয়া নিউগিনি ও যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি, তিনি যুক্তরাজ্যে ডিবিএস -এ হেড অব কমার্শিয়াল ফাইন্যান্স হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে ব্যবসায় প্রশাসনে (বিবিএ) স্নাতক সম্পন্ন করেন শাবাব। ২০০৯ সালে ফাইন্যান্স ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে বিএটি বাংলাদেশে যোগদানের মাধ্যমে এই প্রতিষ্ঠানে তার পথচলা শুরু হয়।

নতুন দায়িত্ব পাওয়া নিয়ে দেওয়া এক বার্তায় শাবাব আহমেদ চৌধুরী বলেন, লিডারশিপ টিমের সদস্য হিসেবে বিএটি বাংলাদেশে যোগদান করতে পেরে আমি সত্যিকার অর্থেই সম্মানিত বোধ করছি। এই অঞ্চলে ১১৪ বছর ধরে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

তিনি বলেন, বিএটি বাংলাদেশ দেশের উন্নয়নের যাত্রায় অন্যতম অংশীদার হিসেবে সরকারকে সহায়তা করে যাচ্ছে। সবার জন্য এক সম্ভাবনাময় আগামী নিশ্চিতে আমরা ভবিষ্যতেও ধারাবাহিকভাবে কাজ করে যাব।

বিভিন্ন দেশে বিভিন্ন দায়িত্ব পালনের পাশাপাশি চ্যালেঞ্জিং সময়ে সংগঠন পরিচালনায় ভূমিকা রাখার অভিজ্ঞতা রয়েছে শাবাব আহমেদ চৌধুরীর। তাই বিএটি বাংলাদেশের নেতৃত্ব দলে তার অন্তর্ভুক্তি সংগঠনের একটি গুরুত্বপূর্ণ সংযোজন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *