মে ২০, ২০২৪

বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ১০ দিনব্যাপী উদ্যোক্তা মেলায় প্রায় ৮১ লাখ টাকার পণ্য বিক্রি হয়েছে। মেলায় আগত ক্রেতাদের কাছ থেকে উদ্যোক্তারা আরও প্রায় ৪০ লাখ টাকার পণ্যের অর্ডার পেয়েছেন।

গত ৯ ফেব্রুয়ারি নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জেলা প্রশাসন এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের উদ্যোগে এই মেলা শুরু হয়। গত রবিবার রাতে মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

অনুষ্ঠানে জেলা প্রশাসক শহিদুল ইসলাম বলেন, এবারের মেলার মধ্যদিয়ে বিসিকের সুবিধাভোগী উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সঙ্গে ভোক্তাদের পরিচয় করিয়ে দেয়া হয়েছে। তিনি দক্ষিণাঞ্চলের যোগাযোগ, অবকাঠামো ও বিদ্যুৎখাতের উন্নয়ন এবং উদ্যোক্তাদের জন্য সরকারের প্রদত্ত সুযোগ-সুবিধার প্রসঙ্গ উল্লেখ করেন এবং ব্যবসায়ীদের বরিশালের শিল্পায়ন ও কর্মসংস্থান বৃদ্ধিতে বিনিয়োগ করার আহ্বান জানান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনদীপ ঘরাইয়ের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বরিশাল বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি মিজানুর রহমান, বিসিকের উপ-মহাব্যবস্থাপক নজরুল ইসলাম, বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি আমিনুর রহমান খান এবং বরিশাল জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) সহ-সভাপতি আখতার হোসেন।

এবারের ১০ দিন ব্যাপী মেলায় ১৭টি প্রতিষ্ঠান অংশ ব্যক্তি উদ্যোক্তারা অংশ নেয়। মোট ৬২টি স্টলে পোশাক ও শীতবস্ত্র, খেলনা, ফাস্টফুড, প্রক্রিয়াজাত খাবার ও পানীয়, ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী, অঙ্গসজ্জা ও প্রসাধনী, মৃৎশিল্প, কারুশিল্প পণ্য, গৃহসজ্জা সামগ্রীসহ নানা পণ্যের পসরা সাজিয়েছিলেন বিসিকের উদ্যোক্তারা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *