মে ১৯, ২০২৪

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় আবু হোসেন নামে এক কৃষক হত্যা মামলায় ৫ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে এ রায় ঘোষণা করেন জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক নুরুল ইসলাম। এ সময় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- পাঁচবিবি উপজেলার রব্বানী, রাফিউল, মোজাফ্ফর হোসেন, সহিদা বেগম ও আমিনা বেগম।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড জিতেন্দ্রনাথ মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, এ রায়ে খুশি বাদীপক্ষ।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২৫ মার্চ সকাল ৯টায় পাঁচবিবি উপজেলার দরগাপাড়া গ্রামে বাড়ির সামনে গাদা থেকে খড় খোলার সময় পূর্ব শত্রুতার জেরে আবু তাহেরের ওপর আসামিরা হামলা করেন। এ সময় আবু তাহেরের ছেলে আবু হোসেন এগিয়ে এলে আসামিরা তাকেও মারধর মারধর করেন। এতে তিনি গুরুতর আহত হলে পালিয়ে যান আসামিরা।

স্থানীয়রা আবু হোসেনকে উদ্ধার করে প্রথমে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে বগুড়ার শজিমেকে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে আবু হোসেনকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় নিহতের বাবা আবু তাহের ওই বছরের ৪ এপ্রিল পাঁচবিবি থানায় ৯ জনের নাম উল্লেখ করে মামলা করেন। শুনানি শেষে পাঁচজনের ফাঁসির রায় দেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন। পাঁচজনের মধ্যে একজন পলাতক রয়েছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *