মে ৯, ২০২৪

পাকিস্তানের সঙ্গে ঐতিহ্যগত বন্ধুত্ব এবং ব্যবহারিক সহযোগিতাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যৌথভাবে কাজ করতে প্রস্তুত চীন। সোমবার একটি নিয়মিত প্রেস ব্রিফিংয়ে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন এমন মন্তব্য করেছেন। খবর:দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।

এই দিনের প্রেস ব্রিফিংয়ে পাকিস্তানের নবনির্বাচিত প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিকে অভিনন্দনও জানিয়েছেন তিনি।

ওয়াং বলেন, ‘আমরা প্রেসিডেন্ট হিসেবে জারদারিকে আমাদের উষ্ণ অভিনন্দন জানাই। ‘

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ইতোমধ্যে পাকিস্তানের ১৪তম প্রেসিডেন্ট হিসেবে শপথগ্রহণের জন্য জারদারিকে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন বলেও চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন।

ওয়াং আরও বলেন,’ চীন পাকিস্তানের সঙ্গে তার সম্পর্ককে উন্নীত করার বিষয়টিতে অত্যন্ত গুরুত্ব দেয়। আর ঐতিহ্যগত এই বন্ধুত্বকে এগিয়ে নিয়ে যেতে, বিভিন্ন ক্ষেত্রে ব্যবহারিক সহযোগিতা অগ্রসর করতে প্রস্তুন চীন। ‘

আরও ঘনিষ্ঠ চীন-পাকিস্তান সম্প্রদায় গড়ে তোলার লক্ষ্যে ‘চীন-পাকিস্তান অল ওয়েদার স্ট্র্যাটেজিক কো-অপারেটিভ পার্টনারশিপকে’ উন্নত করতে পাকিস্তানের সঙ্গে চীন কাজ করতে প্রস্তুত রয়েছে বলেও উল্লেখ করেছেন তিনি।

উল্লেখ্য, গত ৯ মার্চ পাকিস্তানের প্রেসিডেন্ট নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারি। এর পর দিনই তিনি দ্বিতীয়বারের মতো পাকিস্তানের প্রেসিডেন্ট হিসেবে শপথগ্রহণ করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *