এপ্রিল ২৯, ২০২৪

সমালোচনা বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে পিছু ছাড়ছেই না! বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ ফিফার নিষেধাজ্ঞা ও এর প্রেক্ষিতে আপিল নিয়ে গতকাল বিকেলে সংবাদ সম্মেলন করেছিলেন। সেই সংবাদ সম্মেলনের লাইভ ভিডিও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ফেসবুক পেজে শেয়ার করা হয়েছিল। এর প্রায় আড়াই মিনিট পর সেটা আবার সরিয়েও নেওয়া হয়েছে। বাফুফের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

১৪ এপ্রিল ফিফা থেকে ২ বছরের নিষেধাজ্ঞায় পড়েন সোহাগ। এরপর গণমাধ্যম সোহাগের মন্তব্য নেয়ার অনেক চেষ্টা করলেও তিনি এতে সাড়া দেননি। অনেকটা আকস্মিকভাবে গতকাল আইনজীবী সহ সংবাদ সম্মেলনে উপস্থিত হন বাফুফের সাবেক সাধারণ সম্পাদক। ফিফার নিষেধাজ্ঞা নিয়ে সাবেক সাধারণ সম্পাদক কি ব্যাখ্যা দেন এ নিয়ে ক্রীড়াঙ্গনের তুমুল আগ্রহ ছিল। এজন্য অনেক গণমাধ্যম সোহাগের সংবাদ সম্মেলন লাইভ করেছিল। গণমাধ্যমের লিংক বাফুফের পেজে শেয়ার হয়ে কয়েক মিনিট লাইভ হয়। বিষয়টি ফেডারেশনের অন্যদের চোখে পড়া মাত্রই সেটি ডিলিট করা হয়।

ফিফা থেকে নিষিদ্ধ সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ ইস্যুতে বাফুফে এমনিতেই বিব্রত। সেই পরিস্থিতিতে বাফুফের পেজে সোহাগের সম্মেলন শেয়ার করায় আবার প্রশ্নের মুখে বাফুফে। বিভিন্ন খেলা এবং কোনো ইভেন্ট ফেসবুক পেজে লাইভ করার দায়িত্ব বাফুফের আইটি অফিসারের। সোহাগের সম্মেলন কেন বাফুফের পেজে শেয়ার করা হয়েছিল, এই বিষয়ে আইটি অফিসার কারণ দর্শানোর আওতায় আছেন বলে জানা গেছে একটি সূত্রে।

সোহাগের সংবাদ সম্মেলন নিয়ে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে গোটা ক্রীড়াঙ্গনে। মধ্যবিত্ত ভুক্তভোগীরা সাংবাদিক সম্মেলনগুলো সাধারণত স্বল্পমূল্যে জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে করে থাকে ৷ সেখানে বাফুফের বেতনভুক্ত সাধারণ সম্পাদক সোহাগ একটি পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলন করেছেন। এতে সোহাগের আর্থিক সামর্থ্যতার পাশাপাশি বাফুফের সম্পৃক্ততার গুঞ্জনও ভেসে আসছে। সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ ছিলেন বাফুফে সভাপতির অতি আস্থাভাজন। তাই ফিফা ও বাফুফের নিষেধাজ্ঞার পরেও সোহাগের নানা পদক্ষেপে সভাপতির সংশ্লিষ্টতা খুঁজেন ফুটবলাঙ্গনের অনেকেই। ক্রীড়াসংশ্লিষ্টদের অনেকের অনুমান , দেশের নীতি-নির্ধারকদের দৃষ্টি আকর্ষণের লক্ষ্যেই ছিল সোহাগের সম্মেলন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *