মে ১২, ২০২৪

দফায় দফায় দেশের বাজারে কমছে সোনার দাম। টানা পঞ্চম দফায় সোনার দাম কমানো হয়েছে। সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের সোনার ভরিতে ৩১৫ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি সোনার (পাকা সোনা) দাম কমেছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় দেশের বাজারে সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আজ (২৮ এপ্রিল) বিকাল ৪টা থেকে নতুন দাম কার্যকর হবে।

এর আগে চার দফায় সোনার দাম কমানো হয়। এরমধ্যে ২৩ এপ্রিল তিন হাজার ১৩৮ টাকা, ২৪ এপ্রিল ২০৯৯ টাকা, ২৫ এপ্রিল ৬৩০ টাকা ও ২৭ এপ্রিল ৬৩০ টাকা কমায় বাজুস।সর্বশেষ পঞ্চম দফায় আজ (২৮ এপ্রিল) ৩১৫ টাকা কমল। অর্থাৎ টানা পাঁচ দিনে সোনার দাম ভরিতে ক‌মেছে ৬ হাজার ৮১২ টাকা।

তার আগে গত ৬, ৮ ও ১৮ এপ্রিল সোনার দা‌ম বাড়ানো হয়েছিল। এর ম‌ধ্যে ৬ এপ্রিল ১৭৫০ টাকা, ৮ এপ্রিল ১৭৫০ টাকা ও ১৮ এপ্রিল ২০৬৫ টাকা বাড়িয়েছিল বাজুস। পরে ২০ এপ্রিল ৮৪০ টাকা কমানোর একদিন পর ২১ এপ্রিল ফের ৬৩০ টাকা বাড়ানো হয়েছিল।

আজ (২৮ এপ্রিল) বাজুস ঘোষিত সোনার নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের এক ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১২ হাজার ৬১৬ টাকা।

২১ ক্যারেটের সোনার ভরিতে দাম কমানো হয়েছে ৩০৪ টাকা। এতে এই মানের এক ভরি সোনার দাম পড়বে ১ লাখ ৭ হাজার ৪৯৫ টাকা।

১৮ ক্যারেটের সোনার ভরিতে দাম কমানো হয়েছে ২৫৬ টাকা। এতে এই মানের এক ভরি সোনার দাম পড়বে ৯২ হাজার ১৪৬ টাকা।

এ ছাড়া সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ২১০ টাকা কমিয়ে ৭৬ হাজার ৬৩২ টাকা করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *