এপ্রিল ২৯, ২০২৪

রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, নিরাপত্তায় বিঘ্ন সৃষ্টি ও বিশৃঙ্খলা ছড়িয়ে দেওয়ার অভিযোগে তিউনিসিয়ার ইসলামপন্থী আন নাহদা পার্টির প্রধান এবং পার্লামেন্টের সাবেক স্পিকার রাশিদ ঘানুশি-কে কারাগারে পাঠানো হয়েছে। তার সঙ্গে এই দলের আরও কয়েক জন নেতাকেও জেলে পাঠানো হয়েছে।

ঘানুশির আইনজীবী মানিয়া বুআলী বৃহস্পতিবার এসব তথ্য জানিয়েছেন। দেশটির একটি আদালত ৯ ঘণ্টার শুনানি শেষে ঘানুশি ও তার সহকর্মীদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

গত ১৭ এপ্রিল রাতে নিরাপত্তা বাহিনী ঘানুশির বাড়ি ঘেরাও করে তাকে আটক করে। আটকের পর তাকে ন্যাশনাল গার্ড বাহিনীর ঘাঁটিতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

এছাড়া, তিউনিসিয়ার নিরাপত্তা বাহিনী আন নাহদার সদর দফতর বন্ধ করে দিয়েছে। দলটির নেতা রশিদ ঘানুশিকে গ্রেফতার করার এক দিন পর মঙ্গলবার কার্যালয়ও বন্ধ করা হয়।

দলটির অন্যতম নেতা রিয়াদ চাইবি জানিয়েছেন, ‘নিরাপত্তা বাহিনীর একটি দল দলের প্রধান দফতরে প্রবেশ করে সেখানে উপস্থিত লোকজনকে চলে যেতে বলে। তারপর তারা অফিসটি বন্ধ করে দেয়। নিরাপত্তা বাহিনী সারা দেশে দলের অফিসগুলো বন্ধ করে দিচ্ছে, সভা করতে বাধা দিচ্ছে। তিউনিসিয়ায় রাশিদ ঘানুশি ও তার দলের বেশ জনপ্রিয়তা রয়েছে।

দীর্ঘদিন ধরেই তিউনিসিয়ার প্রেসিডেন্ট কায়েস সাইদের পদত্যাগের দাবিতে আন্দোলন চলছে দেশটিতে। পার্সটুডে

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *