মে ২, ২০২৪

চলতি (মার্চ) মাসের ১ তারিখ শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তামিম ইকবালের নেতৃত্বে প্রথমবার বিপিএলের শিরোপা জিতেছে বরিশাল।

দলকে শিরোপা উপহার দিতে দুর্দান্ত পারফর্ম করেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। তিনি ১৫ ম্যাচে অংশ নিয়ে তিন ফিফটির সাহায্যে ৩৫.১৪ গড়ে ১২৭.১৩ স্টাইকরেটে বিপিএলের সর্বোচ্চ ৪৯২ রান করে টুর্নামেন্ট সেরা হন।

অথচ গতকাল সোমবার করাচিতে শেষ হয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এদিন ফাইনালে মোহাম্মদ রিজওয়ানের নেতৃত্বাধীন মুলতান সুলতান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা জিতে নেয় শাদাব খানের নেতৃত্বাধীন ইসলামাবাদ ইউনাইটেড।

পিএসএলের সদ্য শেষ হওয়া আসরে দুর্দান্ত পারফরম্যান্স করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও দলটির তারকা ক্রিকেটার বাবর আজম। পেশোয়ার জালমির এই অধিনায়ক পিএসএলে মাত্র ১১ ম্যাচে অংশ নিয়ে একটি সেঞ্চুরি আর ৫টি ফিফটির সাহায্যে ৫৬.৯ গড়ে ১৪২.৬ স্টাইকরেটে সর্বোচ্চ ৫৬৯ রান করেন।

বিপিএলের শিরোপাজয়ী অধিনায়ক তামিমের চেয়ে ৪ ম্যাচ কম খেলে ৮৭ রান বেশি করেও পিএসএলে টুর্নামেন্টে সেরা হতে পারেননি বাবর আজম।

পিএসএলের সদ্য শেষ হওয়া আসরে টুর্নামেন্টসেরা হয়েছেন শিরোপাজয়ী ইসলামাবাদ ইউনাইটেডের অধিনায়ক শাদাব খান। পাকিস্তানের এই তারকা অলরাউন্ডার ব্যাটে-বলে নৈপুণ্য দেখান। তিনি ব্যাট হাতে ৩০৫ রান আর বল হাতে ১৪ উইকেট শিকার করে টুর্নামেন্ট সেরা হয়েছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *