মে ৯, ২০২৪

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি ২৩ জন নাবিকের জীবন রক্ষা করে তাদের নিরাপদে নিয়ে আসাই আমাদের মূল লক্ষ্য। আজ বুধবার (১৩ মার্চ) সচিবালয়ে আসন্ন ঈদুল ফিতরে ফেরি, স্টিমার, লঞ্চসহ জলযান সুষ্ঠুভাবে চলাচল এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে কর্মপন্থা গ্রহণ শীর্ষক বৈঠকের শুরুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ। যারা এখন জাহাজটি নিয়ন্ত্রণ করছেন, তারা তো মানুষ না তারা জলদস্যু। তাই বলা যাচ্ছে না কখন কীভাবে উদ্ধার হবে। তবে আমরা বসে নেই, নাবিকদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চলছে। অপহরণ করা জাহাজটি ভারত সাগরেই আছে। তাই ভারতের সঙ্গে এরই মধ্যে যোগাযোগ করা হয়েছে। ভারত সাগরে তাদের নিরাপত্তা টহল আছে। তাদের সহযোগিতা নেয়া হবে।

তিনি বলেন, নাবিকরা সবাই সুস্থ আছেন। সবার সহযোগিতায় তাদের উদ্ধারের প্রচেষ্টা চলছে। পররাষ্ট্র মন্ত্রণালয় এ নিয়ে কাজ করছে। নাবিকদের কাছে মুক্তিপণ দাবি করা হয়েছে- এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, মুক্তিপণ দাবি করা হয়েছে এমন কোনো তথ্য নেই।

পরিবারগুলো উদ্বিগ্ন ও আতঙ্কে দিন কাটাচ্ছে- এ বিষয় দৃষ্টি আকর্ষণ করলে প্রতিমন্ত্রী বলেন, আমরা সামাজিক জীব, পরিবার নিয়ে বসবাস করি। যে পরিবারগুলোর সদস্যরা সেখানে আটকে আছে, সেই পরিবারগুলোর কীভাবে দিন যাচ্ছে, সেটা আমরা অনুভব করছি। প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীকে নির্দেশনা দিয়েছেন, অন্যান্য জায়গাগুলোতে তিনি কথা বলেছেন। নাবিকদের নিরাপদে বাংলাদেশে ফেরত আনার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *