মে ৯, ২০২৪

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে চলতি মাসের ২৪ তারিখ থেকে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম। আজ বুধবার (১৩ মার্চ) দুপুরে রেল ভবনের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা বলেন তিনি।

রেলমন্ত্রী বলেন,অনলাইনের চাপ কমাতে এবার পূর্বাঞ্চলের টিকিট সকাল ৮টা থেকে অনওয়ার্ড আর পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি করা হবে, দুপুর ২টা থেকে। অর্থাৎ যাত্রীরা টিকিট কাটার ১০ দিন পরে যাত্রা করতে পারবেন।

ফেরত দিতে পারবেন না বিক্রিত ট্রেনের টিকিট। আর ফিরতি টিকিট কাটতে পারবেন আগামী মাসের ৩ তারিখ থেকে বলেও জানান তিনি।

আগামী ১০ এপ্রিলকে পবিত্র ঈদ-উল-ফিতরের দিন ধরে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্তের কথা জানানো হয়। আগের ঈদগুলোতে ৫ দিনের টিকিট বিক্রি করলেও এবারই প্রথম ৭ দিনের টিকিট বিক্রি করবে রেলওয়ে। ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের এ ট্রেন যাত্রার টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামী ২৪ মার্চ। যাত্রীদের সুবিধার্থে শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

এবারের ঈদে ১৬টি ট্রেন নতুন যুক্ত হয়েছে এ কথা জানিয়ে মন্ত্রী বলেন, এবার আমরা যাত্রীদের কথা চিন্তা করে নতুন অনেকগুলো ট্রেন যুক্ত করেছি।

পরে সংবাদ সম্মেলনে রেলওয়ের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সরদার সাহাদাত আলী বিস্তারিত তথ্য তুলে ধরেন।

২৪ মার্চ -৩ এপ্রিল
২৫ মার্চ-৪ এপ্রিল
২৬ মার্চ-৫ এপ্রিল
২৭ মার্চ-৬ এপ্রিল
২৮ মার্চ- ৭ এপ্রিল
২৯ মার্চ- ৮ এপ্রিল
৩০ মার্চ -০৯ এপ্রিল

ফিরতি টিকিট মিলবে ৩ এপ্রিল থেকে।

একইভাবে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৩ এপ্রিল থেকে। অর্থাৎ ৩ এপ্রিল পাওয়া যাবে ১৩ এপ্রিলের টিকিটি। যথাক্রমে ১৪, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ এপ্রিলের টিকিট পাওয়া যাবে পর্যায়ক্রমে ৪, ৫, ৬, ৭, ৮, ৯ এপ্রিল পর্যন্ত বলে জানানো হয়।

মহাপরিচালক বলেন, গতবারের মতো এবারও ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। তবে দুটি শিফটে এই টিকিট বিক্রি করা হবে। সকাল ৮টায় বিক্রি হবে পূর্বাঞ্চলের ট্রেনগুলোর টিকিট এবং দুপুর ২টায় বিক্রি শুরু হবে পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোর টিকিট। এবার ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *