মে ২০, ২০২৪

নাটোর জেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের প্রথম জিআই পণ্য মেলা। ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আগামী ১১ মে চলনবিল অধ্যুষিত সিংড়াতে এ মেলা উদ্বোধন করবেন।  এ উপলক্ষে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটায় স্থানীয় একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিজিটাল পল্লী’র ভাইস প্রেসিডেন্ট জাহিদুজ্জামান সাঈদ।

সংবাদ সম্মেলনে বলা হয়, বাংলাদেশে প্রথমবারের মত জিআই পণ্য নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিজিটাল পল্লী মেলা। নাটোরের কাঁচাগোল্লাসহ দেশের ২০টি জিআই পণ্যকে দেশব্যাপী জনপ্রিয় করতে এ মেলা আয়োজন করা হচ্ছে। মেলাতে জিআই পণ্য ছাড়াও স্থানীয় উদ্যোক্তা এবং জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন করবেন।

আরও জানানো হয়, ‘গ্রাম থেকে বিশ্ব’-এ  স্লোগানকে সামনে রেখে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিল এবং ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশের যৌথ উদ্যোগে মডেল ই-কমার্স ভিলেজ হিসেবে ডিজিটাল পল্লীর বিভিন্ন কর্মকাণ্ড, পণ্য ও সেবার প্রসার ঘটাতে দেশব্যাপী পর্যায়ক্রমে আয়োজন করা হচ্ছে ডিজিটাল পল্লী মেলা। নাটোরে অনুষ্ঠিত হতে যাচ্ছে পঞ্চম ডিজিটাল পল্লী মেলা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিজিটাল পল্লী ফাউন্ডেশন ও ই-ফার্মারস’র রাজশাহী বিভাগীয় সমন্বয়ক মোঃ মোস্তাফিজুর রহমান এবং ই-ক্যাব ব্রান্ডিং স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান আদনান আহমেদ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *