মে ৭, ২০২৪

ভারত মহাসাগরে থেকে ছিনতাই হওয়া বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ ও এর নাবিকদের নিরাপদে দেশে ফেরাতে সরকার সক্রিয় রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুব মহিলা লীগ ও মহিলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জলদস্যুদের হাতে জিম্মি নাবিকদের নিরাপদে ফিরিয়ে আনতে সরকার সক্রিয়ভাবে কাজ করছে। পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। সরকারের পক্ষ কে যোগাযোগের কোনো কমতি নেই।

কয়লা বোঝাই করে মোজাম্বিক থেকে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে মঙ্গলবার সোমালি জলদস্যুদের কবলে পড়ে বাংলাদেশে কবির গ্রুপের মালিকানাধীন ‘এমভি আবদুল্লাহ’।

এদিকে বাজার সিন্ডিকেটের সঙ্গে বিএনপির সংযোগ আছে কিনা, তা খতিয়ে দেখতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেছেন, তারাই (বিএনপি) সিন্ডিকেট করে সরকারকে বিব্রত করা, নির্বাচিত সরকারের যে অগ্রযাত্রা তা বাধাগ্রস্ত করার জন্য সিন্ডিকেট করতে পারে। আমাদের খতিয়ে দেখতে হবে সিন্ডিকেটের সঙ্গে বিএনপির সংযোগ আছে কি না।

ওবায়দুল কাদের বলেন, বাজারে পণ্য সরবরাহে কারা কোথায় সমস্যা সৃষ্টি করছে, তাদের সাথে বিএনপির কোন যোগসাজশ আছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। সময়মতো ব্যবস্থা নেয়া হবে।

তবে পরিস্থিতি মোকাবেলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা করে যাচ্ছেন বলে মন্তব্য করেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী। বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার সক্রিয় আছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *