মে ৯, ২০২৪

গভীর বঙ্গোপসাগরে ট্রলার ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ট্রলারে থাকা জাল, মাছ, তেলসহ ১৫ লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায় জলদস্যু বাহিনী। ট্রলারে থকা ১৭ জেলেকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে।

মঙ্গলবার ভোররাতে গভীর বঙ্গোপসাগরে পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের সগির কোম্পানির মালিকানা এফবি তারেক-১ ট্রলারে এ ঘটনা ঘটে। ১৭ জেলেকে পাথরঘাটা হাসপাতালে পাঠানো হয়েছে। জেলেদের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায়।

ডাকাতি হওয়া এফবি তারেক-১ ট্রলারের মালিক সগির হোসেন বলেন, সোমবার পাথরঘাটা ঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে সাগরে যায় ১৭ জন জেলে। এই কদিনে অনেক মাছ পায় জেলেরা।

ট্রলারের মাঝি লিটন জানান, ট্রলারটি জাল ফেলে নোঙর করে ঘুমিয়ে পড়েছিলাম। হঠাৎ একটি বড় ট্রলারে ২০-২৫ জন ডাকাত এসে আমাদের কুপিয়ে ও পিটিয়ে মাছ, জাল ও ডিজেল তাদের ট্রলারে উঠিয়ে নেয়।

তিনি আরও জানান, সার্চ লাইটের আলোতে দেখা যায় ডাকাতের ট্রলারটিতে এফবি আল্লারদান নাম লেখা ছিল। তাদের ভাষায় মনে হয় চট্টগ্রামের বাঁশখালীর বাসিন্দা হবে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ডাকাতি হওয়া ট্রলারটি দুপুর ১২টার দিকে ঘাটে এসে পৌঁছলে আহত জেলেদের দ্রুত চিকিৎসার হাসপাতালে পাঠানো হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *