মে ৮, ২০২৪

অ্যালোভেরার রসে উপস্থিত গুণাবলী ত্বককে সুস্থ রাখতে খুবই উপকারী। জ্বালাপোড়া বা ত্বকের যেকোনো ধরনের ব্যাধিতে অ্যালোভেরার জুস খাওয়া খুবই উপকারী।

অ্যালোভেরার জুস পানের পাশাপাশি অ্যালোভেরার রস ত্বকে লাগালে তা ত্বককে উজ্জ্বল করতেও সাহায্য করে। কিছু গবেষণায় দেখা গেছে যে ত্বকের স্থিতিস্থাপকতা উন্নত করার পাশাপাশি অ্যালোভেরার রস খাওয়ার ফলে বলিরেখাও কমে যায়।

অ্যালোভেরার রস খাওয়া সুগার রোগীদের জন্য উপকারী হতে পারে। এখন পর্যন্ত করা গবেষণায় দেখা গেছে যে প্রি-ডায়াবেটিক অবস্থায় অ্যালোভেরার জুস পান করলে তা রোজাদারদের রক্তে শর্করার মাত্রা বাড়াতে সাহায্য করে।

এখনও এই বিষয়ে আরও তথ্য এবং গবেষণার প্রয়োজন রয়েছে যাতে একটি সুনির্দিষ্ট সিদ্ধান্তে পৌঁছানো যায়। অন্য প্রত্যেকের পেট সংক্রান্ত সমস্যা রয়েছে। বিশেষ করে হজম সংক্রান্ত সমস্যা প্রায়ই দেখা যায়।

অ্যালোভেরার রসে অ্যানথ্রাকুইনোন গ্লাইকোসাইড থাকে যার রেচক প্রভাব রয়েছে যা কোষ্ঠকাঠিন্যের সমস্যা থেকে মুক্তি দিতে পারে। কোষ্ঠকাঠিন্যের সমস্যায় উন্নতির সাথে সাথে ধীরে ধীরে হজমেরও উন্নতি হয়। (এই প্রতিবেদনটি কেবলমাত্র সাধারণ তথ্যের জন্য, তাই বিস্তারিত জানতে হলে সর্বদা বিশেষজ্ঞের পরামর্শ নিন) সূত্র- নিউজ ১৮

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *