মে ৭, ২০২৪

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ সোমবার (১৫ এপ্রিল) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন তিনি।

রিজভী বলেন, জনগণকে বিভ্রান্ত করতে ওবায়দুল কাদের মিথ্যাচার করছেন।

জিয়াউর রহমান কোন সেক্টরে যুদ্ধ করেছেন না জানলে, ওবায়দুল কাদের স্বাধীনতাবিরোধী মন্তব্য করে তিনি বলেন, মুক্তিযুদ্ধে অংশ না নিয়ে ওবায়দুল কাদের কলকাতায় সিনেমা দেখেছেন। এখন হতাশা থেকে জিয়াউর রহমানকে নিয়ে অপপ্রচার চালাচ্ছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেড় দশকে দেশে ‘বেনজীর শ্রেণি’ গড়ে উঠেছে।

সম্প্রতি পার্বত্য চট্টগ্রামে পাড়াড়ি সশস্ত্র সংগঠন কেএনএফকে নিয়ে ক্ষমতাসীনদের দুরভিসন্ধি রয়েছে মন্তব্য করে তিনি বলেন, পাকিস্তান থেকে মুক্ত হয়ে ভারতের দাসত্ব করার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি।

এর আগে উপজেলার বিশালপুর ইউনিয়নের মান্দাইল গ্রামে আব্দুল মতীনের বাড়িতে যান রুহুল কবির রিজভী। সেখানে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি দলের পক্ষ থেকে সমবেদনা জানান তিনি।

পরে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে রুহুল কবির রিজভী নিহত আব্দুল মতীনের কবরে ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মোনাজাতে অংশ নেন।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর বগুড়ার শেরপুরে পুলিশ-আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়। পরদিন ১৫ নভেম্বর বিশালপুর ইউনিয়ন বিএনপির সদস্য আব্দুল মতিনসহ ৬৭ জনের নামে বিস্ফোরণ ও পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা করা হয়। এরপর থেকে গ্রেপ্তারের ভয়ে আব্দুল মতিন পালিয়ে থাকতেন। গত ২২ নভেম্বর রাতে পালিয়ে থাকা অবস্থায় দুর্বৃত্তরা তাকে পিটিয়ে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ফেলে রেখে যায়। পরদিন ২৩ নভেম্বর ভোরে বাড়ির পাশের জমি থেকে গুরুতর অবস্থায় উদ্ধার করে তাকে হাসপাতালে নেওয়ার পথেই মারা যান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *