মে ৫, ২০২৪

পুঁজিবাজারের তালিকাভুক্ত আর্থিক কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশের ২০২৩ সমাপ্ত বছরে (জানুয়ারি-ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে তিন টাকা ৯৫ পয়সা। এর মধ্যে কোম্পানির শেয়ারহোল্ডাররা প্রতি শেয়ারে পাবে এক টাকা বা ২৫ দশমিক ৩২ শতাংশ। বাকি দুই টাকা ৯৫ পয়সা বা ৭৪ দশমিক ৬৮ শতাংশ চলে যাবে কোম্পানির রিজার্ভ বা রিটেইল প্রফিটে।

সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন যাচাই-বাছাই করে গতকাল বুধবার (২৪ এপ্রিল) কোম্পানিটির পর্ষদ সভায় অনুমোদন দেওয়ার পর প্রকাশ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ২০২৩ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে তিন টাকা ৯৫ পয়সা। আগের ২০২২ বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল তিন টাকা ৮৩ পয়সা। এ সময়ের ব্যবধানে শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ১২ পয়সা। ২০২৩ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য শেয়ারপ্রতি এক টাকা নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, যা শেয়ারপ্রতি ফেস ভ্যালুর ১০ শতাংশ।

আলোচিত সমাপ্ত হিসাব বছরে সমন্বিত শেয়ারপ্রতি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে নেগেটিভ ১০ টাকা ৬৩ পয়সা। আগের বছরে শেয়ারপ্রতি নগদ প্রবাহ ছিল নেগেটিভ ৫৫ টাকা ৬৮ টাকা। গত ৩১ ডিসেম্বর কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৫ টাকা ২৪ পয়সা। আগের বছরে শেয়ারপ্রতি সম্পদমূল্য ছিল ৪৩ টাকা ২১ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্ল্যাটফর্মে আগামী ২৫ জুন বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ মে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *