এপ্রিল ২৯, ২০২৪

বিজ রিপোর্ট

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এ কারিগরি ত্রুটির কারণে প্রায় ৩ ঘণ্টা লেনদেন বন্ধের পর পুনরায় চালু হয়েছে। দুপুর ২টা ১০ মিনিট থেকে ডিএসইতে লেনেদেন চালু হয়েছে। লেনদেন চলবে দুপুর ২টা ২৫ মিনিট পরযন্ত।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ডিএসইর পোস্ট ক্লোজিং সেশন চলবে ২টা ২৫ মিনিট থেকে ২টা ৩০ মিনিট পরযন্ত।

এর আগে আজ সোমবার সকাল ১০ টা ৫৮ মিনিটে কারিগরি ত্রুটির কারণে ডিএসইর লেনদেন বন্ধ হয়ে পড়ে। দুপুর ১টা ৫০ মিনিটে স্বাভাবিক নিয়মে লেনদেন বন্ধ হওয়ার কথা থাকলেও কারিগরি ক্রুটির কারণে লেনদেন বন্ধ ছিল প্রায় ৩ ঘণ্টা। এই সময়ে লেনদেনের সাথে ডিএসইর ওয়েবসাইট আপডেটও বন্ধ ছিল।

কারিগরি ক্রুটির সমস্যা সমাধানের পর দুপুর ২টা ১০ মিনিট থেকে আবার লেনদেন শুরু হয়েছে ডিএসইতে।

এ বিষয়ে ডিএসইর ডিজিএম শফিকুর রহমান বলেন, আমাদের সফটওয়্যারের সিষ্টেমে সমস্যা দেখা দেয়। যা শুরুতে চিহ্নিত করা সম্ভব হয়নি। যে কারণে লেনদেন বন্ধ রাখতে হয়েছিল। তবে লেনদেনে ফেরার জন্য আইটি টিম কাজ করে তা সমাধান করে। দুপুর ২টা ২০ মিনিট থেকে ডিএসইতে লেনদেন শুরু হয়েছে। তবে লেনদেনর সময় ২টা ২৫ মিনিট পর্যন্ত বাড়ানো হয়েছে। আর পোস্ট ক্লোজিং সেশন কমিয়ে ৫ মিনিট বা ২টা ৩০ মিনিট পর্যন্ত করা হয়েছে। অন্যান্য স্বভাবিক দিনে লেনদেন দুপুর ১টা ৫০ মিনিট পর্যন্ত হয়েছে থাকে।

এর আগে গত বছরের ১৮ জুলাইও লেনদেনের মাঝে কারগরি ত্রুটির কারণে লেনদেন বন্ধ হওয়ার ঘটনা ঘটেছিল ডিএসইতে। ওইদিন সকাল ১০টায় লেনদেন শুরুর ১ ঘণ্টা ৯ মিনিট পর বেলা ১১টা ৯ মিনিটে লেনদেন বন্ধ হয়ে যায়। ত্রুটি সারিয়ে ওইদিন ফের লেনদেন শুরু হয় দুপুর ১টায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *