মে ২, ২০২৪

১১২ রানে ৫ উইকেট হারাল শ্রীলংকা। টস হেরে ব্যাটিংয়ে নেমে ১ রানেই প্রথম উইকেট হারায় লংকানরা। এরপর ৬৬ রানের জুটি গড়েন কুশাল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস। এরপর নিয়মিত বিরিতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা।

ইনিংসের প্রথম ওভারে মেইডেন দেন পেসার শরিফুল। তাসকিন আহমেদের করা ইনিংসের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে তাসকিনের হাতেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন আভিস্কা ফার্নান্দো।

এরপর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা কামিন্দু মেন্ডিসকে সঙ্গে নিয়ে ৪২ বলে ৬৬ রানের জুটি গড়েন আরেক ওপেনার কুশাল মেন্ডিস। এরপর মাত্র ১০ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন এই দুই সেট ব্যাটসম্যান।

কুশাল মেন্ডিস-কামিন্দু মেন্ডিসের জুটি ভাঙেন সৌম্য সরকার। তার বলে কট বিহাইন্ড হয়ে ড্রেসিং রুমের পথ ধরেন কুসাল মেন্ডিস। তার আগে ২২ বলে ২ চার আর ৩ ছক্কায় করেন ৩৬ রান।

ব্যাটিংয়ে নেমে ভুল বুঝাবুঝিতে রান আউট হন কামিন্দু মেন্ডিস। ১২তম ওভারে দ্বিতীয়বার বোলিংয়ে এসে সাফল্য পান অভিজ্ঞ পেসার মোস্তাফিজ। ১১ বলে ৭ রান করা সাদিরাসামারা বিক্রমাকে ফেরান।

বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিল বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি বাংলাদেশ-শ্রীলংকা ক্রিকেট দল।

সিরিজের প্রথম ম্যাচে ২০৭ রানের পাহাড় ডিঙ্গাতে নেমে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পরও ৩ রানে হেরে যায় বাংলাদেশ। আজ হারলেই সিরিজ হাতছাড়া হবে টাইগারদের।

এমন কঠিন সমীকরণের ম্যাচে সিরিজ বাঁচাতে আপ্রাণ চেষ্ট করবে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলটি।

টি-টোয়েন্টিতে ২০২২ সালের জুলাইয়ের পর থেকে কোনো দ্বিপাক্ষিক সিরিজে হারেনি বাংলাদেশ। এ সময়ের মধ্যে পাঁচ সিরিজের চারটি জিতেছে টাইগাররা। সবশেষ নিউজিল্যান্ড সিরিজে ড্র করে বাংলাদেশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *