মে ২, ২০২৪

সিরিজ বাঁচানোর ম্যাচে বাংলাদেশের উড়ন্ত সূচনা। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৬৬ রানের টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেছেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬৫ রান করে শ্রীলংকা। ইনিংসের শুরুতে এক রানে ১ উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে ৪২ বলে ৬৭ রানের জুটি গড়েন কুশাল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস।

একটা সময়ে শ্রীলংকার সংগ্রহ ছিল ৫ উইকেটে ১১২ রান। ষষ্ঠ উইকেটে অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দাসুন শানাকা ৩১ বলে ৫৭ রানের জুটি গড়েন। তাদের জুটিতে ১৬৫ রান তুলতে সমর্থ হয় শ্রীলংকা।

দলের হয়ে ২৭ বলে ৩৭ রান করেন কামিন্দু মেন্ডিস। ২২ বলে ৩৬ রান করেন কুশাল মেন্ডিস। ১৪ বলে ২৮ রান করেন চারিথ আসালঙ্কা। ২১ বলে ৩২ আর ১৮ বলে ২০ রানে অপরাজিত থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দাসুন শানাকা।

বাংলাদেশ দলের হয়ে একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মেহেদি হাসান।

টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। ৬.৫ ওভারে স্কোর বোর্ডে ৬৮ রান যোগ করে সাজঘরে ফেরেন সৌম্য সরকার। ২২ বলে ৫টি চারের সাহায্যে ২৬ রান করে ফেরেন সৌম্য।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২০৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পরও তীরে গিয়ে তরী ডুবায় বাংলাদেশ। জাকির আলি ও মাহমুদউল্লাহ রিয়াদের জোড়া ফিফটির পরও ৩ রানে হারে বাংলাদেশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *