মে ৮, ২০২৪

বলিউড বাদশাহ শাহরুখ খান এবার জনপ্রিয় ব্রিটিশ ফিল্ম ম্যাগাজিন কর্তৃক পেলেন সর্বকালের সেরার স্বীকৃতি। তালিকায় সেরা ৫০ অভিনেতার মধ্যে একমাত্র ভারতীয় অভিনেতা হিসেবে জায়গা করে নিলেন শাহরুখ।

এই তালিকায় আছে মার্লন ব্র্যান্ডো, টম হ্যাঙ্কস, কেট উইন্সলেট, আল প্যাসিনো, লিওনার্দো ডিক্যাপ্রিও, মেরিলিন মনরো, ক্রিশ্চিয়ান বেলে, হিথ লেজার ও মরগান ফ্রিম্যানের মতো খ্যাতিমান অভিনেতার নাম।

শাহরুখের একাধিক উল্লেখযোগ্য কাজের কথা উল্লেখ করা হয়েছে তালিকাটিতে। এর মধ্যে আছে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবি থেকে রাহুল খান্নার চরিত্র, সঞ্জয় লীলা বনসালির ‘দেবদাস’ থেকে দেবদাস মুখোপাধ্যায়, আশুতোষ গোয়ারিকরের ‘স্বদেশ’ ছবি থেকে মোহন ভার্গব- এর চরিত্র ইত্যাদি।

এই তালিকায় কিং খানের একাধিক উল্লেখযোগ্য সংলাপের কথাও উল্লেখ করা হয়েছে। এর মধ্যে আছে, ‘জব তক হ্যায় জান’ ছবির ‘জীবন প্রতিদিন আমাদের একটু একটু করে মারে। আর বোমা একেবারে’ ডায়লগটি। এই ছবিতে তিনি ভারতীয় আর্মির মেজর সমর আনন্দের চরিত্রে অভিনয় করেছিলেন।

উল্লেখ্য, দীর্ঘ ৪ বছর পর শাহরুখ তার নতুন ছবি ‘পাঠান’ নিয়ে আগামী বছর বড় পর্দায় ফিরছেন। ছবিটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। তার সঙ্গে দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে এই ছবিতে দেখা যাবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *