মে ১৯, ২০২৪

সরকার গঠনের পর প্রথমবারের মতো বিদেশ সফরে ঢাকা এসেছেন মালয়েশিয়ার নবনিযুক্ত স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুতিয়ন ইসমাইল। শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে প্রাইভেট জেটের একটি বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকায় পৌঁছান তিনি।

তাঁর সফরে দেশটিতে শ্রমিক পাঠানোর প্রক্রিয়া সহজীকরণ এবং নিয়োগ প্রক্রিয়াকে স্বচ্ছ ও দ্রুত করার বিষয়ে আলোচনা হবে। এছাড়াও বাংলাদেশ ও মালয়েশিয়ার দ্বি-পক্ষীয় সম্পর্ককে এগিয়ে নিতে তাঁর এই সফর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বিমানবন্দর থেকে সরাসরি রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল এসে পৌঁছান তিনি। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মালেশিয়ার রাষ্ট্রদূত। তাঁর সফরসঙ্গী হয়েছেন ১৩ সদস্যের একটি প্রতিনিধিদল। বিকেলে সেনা কল্যাণ ওভারসিস এম্প্লয়মেন্ট সার্ভিস এর সাথে বৈঠক করেন তিনি।

দুই দিনের এ সফরে আগামীকাল মালয়েশিয়ার মন্ত্রীর সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরের মধ্যে দিয়ে চলমান শ্রমবাজার সংকট সমাধানসহ অবৈধদের বৈধতায় বড় সুযোগ হিসেবেই দেখছেন সরকারের সংশ্লিষ্ট অংশীজনেরা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *