মে ২০, ২০২৪

সংসদীয় রাজনীতিতে সরব হচ্ছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির মেয়ে আসিফা ভুট্টো-জারদারি।

রোববার একাধিক সূত্রের বরাতে পাকিস্তানের দ্য নিউজ জানিয়েছে, সংসদীয় রাজনীতিতে আসিফা ভুট্টো-জারদারিকে প্রার্থী করা হবে কি না, তা নিয়ে পাকিস্তান পিপলস পার্টিতে (পিপিপি) চিন্তাভাবনা চলছে।

জিও নিউজ জানিয়েছে, এবারের নির্বাচনে আসিফা পিপিপির প্রচারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি দলটির বিভিন্ন সমাবেশে ভাইয়ের সমর্থনে নেতৃত্বও দিয়েছেন।

জাতীয় নির্বাচনের আগেই পিপিপির সমর্থকেরা ধারণা করেছিলেন যে আসিফা তার ভাইয়ের ছেড়ে দেওয়া আসনে উপনির্বাচনে অংশ নিতে পারেন।

সূত্র বলছে, আগামী সপ্তাহে বিলাওয়াল ও তার বাবা আসিফ আলী জারদারি আসিফা কোন আসন থেকে উপনির্বাচন করবেন, সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন। বিলাওয়াল তার জেতা কোনো একটি আসন আসিফাকে ছেড়ে দেবেন। বিলাওয়াল লারকানা আসনটি রেখে দিতে পারেন। ছেড়ে দিতে পারেন শাহদাদকোটের আসনটি।

শাহদাদকোটের যে আসনে তিনি নির্বাচনে অংশ নেবেন, সেটি আগে তার মা বেনজির ভুট্টোর আসন ছিল।

এ ছাড়া আলোচনায় রয়েছে যে আসিফা নবাবশাহ থেকে উপনির্বাচনে তার বাবা আসিফ আলী জারদারির ছেড়ে দেওয়া আসন থেকেও প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। পিএমএল-এনের সঙ্গে সরকার গঠন করলে আসিফ আলি জারদারি প্রেসিডেন্ট হবেন বলে দুই দলের মধ্যে চুক্তি হয়েছে। তখন তিনি নবাবশাহ আসনটি আসিফাকে ছেড়ে দিতে পারেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *