মে ১৭, ২০২৪

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি সম্পন্ন হয়ে গেছে কিলিয়ান এমবাপ্পের। স্প্যানিশ আউটলেট মার্কা জানিয়েছে, তারা চুক্তির বিষয়টি নিশ্চিত হতে পেরেছে। শুধু তাই নয়, মার্কা দাবি করেছে- লস ব্লাঙ্কোসদের সঙ্গে চুক্তির বিষয়ে দুই সপ্তাহ আগেই সমঝোতায় পৌঁছেছেন বিশ্বকাপ জয়ী ফ্রান্সম্যান এমবাপ্পে।

সংবাদ মাধ্যমটি আরও জানিয়েছে, রিয়াল মাদ্রিদের সঙ্গে পাঁচ বছরের অর্থাৎ ২০২৯ সালের জুন পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যুতে থাকার চুক্তি করেছেন এমবাপ্পে। ২০১৭ সালে তাকে মোনাকো থেকে কিনতে চেয়েছিল স্প্যানিশ ক্লাব রিয়াল। সাত বছর পরে ২৫ বছর বয়সী স্ট্রাইকার রিয়ালের হতে যাচ্ছে বলে দাবি করেছে তারা।

গত বুধবার পিএসজি বোর্ডের সঙ্গে বৈঠকে বসেছিলেন এমবাপ্পে। সেখানে এই তারকা জানিয়ে দিয়েছেন, তিনি মৌসুম শেষে প্যারিস ছাড়বেন। পিএসজি পক্ষ থেকে কোন ধরনের প্রস্তাবে তিনি সাড়া দেবেন না। পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তি শেষ চলতি বছরের ৩০ জুন। অর্থাৎ ১ জুলাই থেকে তিনি নাকি রিয়ালের হয়ে যাবেন।

গত গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার খুব কাছে ছিলেন এমবাপ্পে। শুধু মাদ্রিদের বিমান ধরা বাকি ছিল তার। কিন্তু হুট করে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করে বসেন তিনি। প্যারিস অলিম্পিক-২০২৪ এর কারণে ফ্রান্স প্রেসিডেন্ট তাকে আরও একটা বছর প্যারিসে থাকার অনুরোধ করেন।

ওই অনুরোধে পিএসজির সঙ্গে এক বছরের চুক্তি নবায়ন করেন। এক বছর ঐচ্ছিক চুক্তির শর্ত ছিল। যাতে সাড়া দেননি ফ্রান্সম্যান। গত জানুয়ারিতে এমবাপ্পে তার চুক্তির শেষ ছয় মাসে চলে আসেন। দলবদলের নিয়ম অনুযায়ী, কোন ফুটবলার তার চুক্তির শেষ ছয় মাসে পৌঁছে গেলে ফ্রি এজেন্টে অন্য ক্লাবে চুক্তি করতে পারবেন।

রিয়াল মাদ্রিদ বোর্ড তাই ১ জানুয়ারিই এমবাপ্পের দুয়ারে নতুন করে কড়া নাড়ে। ওই প্রস্তাবে সাড়া দেন এমবাপ্পে। রিয়ালে মাদ্রিদে ফ্রি এজেন্টে যোগ দেওয়ায় ৭০ মিলিয়ন ইউরোর মতো বোনাস পাবেন এই ফ্রান্সম্যান। এছাড়া টনি ক্রুস, ডেভিড আলাবা ও লুকা মডরিচদের মতো বেতন পাবেন। যদিও তা হবে এমবাপ্পের বর্তমান বেতনের অর্ধেক।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *