এপ্রিল ২৯, ২০২৪

বিজ রিপোর্ট

রিজার্ভের টাকা কেউ চিবিয়ে খায়নি। দেশ ও মানুষের প্রয়োজনে এই টাকা ব্যবহার করা হয়েছে। দেশের টাকা দেশেই আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে পায়রা সমুদ্রবন্দরে আরও ভালো সুযোগ-সুবিধাসহ এর সুষ্ঠু কার্যক্রম নিশ্চিতে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, অনেকেই প্রশ্ন করেন রিজার্ভের টাকা গেলো কোথায়? এই টাকা কেউ খেয়ে ফেলেনি। দেশ ও মানুষের প্রয়োজনে কাজে লাগানো হয়েছে। রিজার্ভের টাকা পায়রা বন্দর, জনগণের জন্য খাদ্য কেনা, আমদানি-রফতানিতে কাজে লাগানো হয়েছে।

পায়রা বন্দরের সক্ষমতা বাড়াতে রামনাবাদ চ্যানেলে খনন করা হচ্ছে বলে শেখ হাসিনা এ সময় জানান, নিজেদের অর্থে সবচেয়ে বড় ক্যাপিটাল ড্রেজিং বাস্তবায়ন হচ্ছে। পায়রা থেকে যোগাযোগে নৌ পথকে প্রাধান্য দেয়া হবে। সব ধরনের যোগাযোগ সমন্বিতভাবে হচ্ছে। বন্দরকেন্দ্রীক উন্নয়ন হবে।

তিনি আরও জানান, চিলমারী নদীবন্দর আবার চালু করা হবে। বাঘাবাড়ী নৌবন্দরকে আধুনিকায়ন করা হবে। দেশের বিভিন্ন নদী খনন করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে এ সময় উঠে আসে যুদ্ধ প্রসঙ্গও। বলেন, যুদ্ধে লাভবান হচ্ছে কারা? অস্ত্র যারা বানান, তারাই লাভবান হচ্ছে। যুদ্ধ বন্ধ করতে হবে। স্যাংকশন প্রত্যাহার করতে হবে, মানুষ বাঁচুক, অস্থিরতা বন্ধ হোক। যুদ্ধংদেহী দেশগুলোকে যুদ্ধ বন্ধের আহ্বান জানান তিনি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পায়রা বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল সোহায়েল, নৌ পরিবহন সচিব মোস্তফা কামাল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *