মে ২, ২০২৪

মিনিস্ট্রি অফ লাভ-এর দ্বিতীয় সিনেমা ‘কাছের মানুষ দূরে থুইয়া’। পরিচালনা শিহাব শাহীন পরিচালিত এ ছবিতে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেছেন প্রীতম হাসান ও তাসনিয়া ফারিণ। এই সিনেমার বড় অংশের শুট রাজশাহী ও অস্ট্রেলিয়ায়। শুটের সুবাদেই অভিনেতা ও কলাকুশলীসহ বড় একটা টিম গিয়েছিল অস্ট্রেলিয়ায়। সেখানে যেতে গিয়ে সবাই ভিসা পেয়েছিল ঠিকঠাক। তবে বিড়ম্বনায় পরেন তাসনিয়া ফারিণ।

পরিচালক বলেন, ‘আমরা সবাই ঝামেলা ছাড়াই ভিসা পেলাম। কিন্তু ফারিণের জন্য আমাদের শুট পেছাতে হল। কেননা ফারিণের ফেসবুকে নাম ছিল তাসনিয়া ফারিণ আর তার পাসপোর্টে নাম ছিল ভিন্ন। সে জন্য প্রথমে রিজেক্ট হয়েছিল তার ভিসা। অবশ্য পরবর্তীতে সে সমস্যার সমাধান হয়। ফারিণ অস্ট্রেলিয়া যান। ভালোভাবে শুট শেষ করেন।’

আগামী ২২ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে চরকি অরিজিনাল ফিল্ম ‘কাছের মানুষ দূরে থুইয়া’। প্রীতম হাসান ও তাসনিয়া ফারিণ ছাড়াও এতে আরও অভিনয় করেছেন রূপন্তী আকিদ, সমাপ্তি মাশুক, খলিলুর রহমান কাদেরী, শিরিন আলম, শুভজিৎ ভৌমিক, ও শাহীন শাহনেওয়াজ প্রমুখ।

‘কাছের মানুষ দূরে থুইয়া’ ছবিটি নির্মাণের পেছনে জড়িয়ে থাকা কিছু মজার তথ্য জানালেন সংশ্লিষ্টরা। প্রীতম ও ফারিণ জানালেন, শুটিংয়ের সময়ে তারা নির্মাতাকে ‘শিহাব-আব্বা’ বলে ডাকতেন! কারণ শুটিংয়ের সময় তিনি নাকি বাবার মতো আচরণ করতেন। অস্ট্রেলিয়াতে শুটিং শেষ করে সবাই যখন কোথাও ঘুরতে যেতেন, তখন নির্মাতা শিহাব বসে থাকতেন ঘরে। আর সবাইকে ফোন দিয়ে ‘কখন ফিরবা?’, ‘বাইরে কিছু খেয়ো না’, ‘তাড়াতাড়ি বাসায় আসো’ এসব বলতেন।

রাজশাহী ও অস্ট্রেলিয়ার দুই জায়গাতে প্রেমের গল্প বলার মতো দারুণ সব জায়গা পেয়েছেন বলে জানান পরিচালক শিহাব শাহীন। পরিচালক বলেন, ‘আমাদের সিনেমার গল্পটাই এমন যে, মফস্বল থেকে একদম শহর পর্যন্ত চলবে প্রেমের কাহিনী। সেই সাথে এই দুই জায়গাতেই সবার এতো এতো হেল্প পেয়েছি তাতে আমাদের কাজটা আরও সহজ হয়েছে।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *