মে ১৭, ২০২৪

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আজ বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে বৃষ্টি হয়েছে। শনিবার পর্যন্ত থাকতে পারে এ বৃষ্টি বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীকাল শুক্রবার বৃষ্টির পরিমাণ কমে যেতে পারে। তবে পরশু শনিবার রাতে আবার বৃষ্টির সম্ভাবনা আছে। আজ বৃষ্টির পর রাতের তাপমাত্রা খানিকটা কমতে পারে।

আজ সকাল থেকে রাজধানীর আকাশ ছিল মেঘে ঢাকা। তবে মাঝেমধ্যে দেখা দিয়েছে রোদ। কিন্তু বিকেল চারটার দিকে চারদিক কালো করে মেঘ জমে আকাশে। শুরু হয় বৃষ্টি।

আজ সকাল ৯টার দিকে আবহাওয়া অধিদপ্তরের বুলেটিনে বলা হয়েছে, বৃহস্পতিবার রংপুর রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবহাওয়াবিদ বলেন, রাজধানীতে ১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ আর বৃষ্টির সম্ভাবনা কম। রাজধানীতে আগামীকাল সামান্য বৃষ্টি হতে পারে। তবে শনিবার রাতে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

তিনি আরও বলেন, এই কয়েক দিন মেঘলা আকাশ থাকবে। এ কারণে দিন ও রাতের তাপমাত্রা একটু কমবে।

আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয় সিলেটে, ১৮ মিলিমিটার। এরপর কিশোরগঞ্জের নিকলীতে ১৭ মিলিমিটার, রাজশাহীতে ৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, এখন বৃষ্টি হচ্ছে মূলত পশ্চিমা লঘুচাপের কারণে। গতকাল বুধবারও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়। গতকাল বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বেশ কয়েকটি স্থানে বৃষ্টি হয়। এর মধ্যে হাতিয়ায় ২৩ মিলিমিটার, বরিশালে ১৫, হিজলায় ১৪, চাঁদপুরে ৭, কুড়িগ্রামের রাজারহাট এবং ভোলায় ৩ মিলিমিটার করে বৃষ্টি হয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *