মে ১৭, ২০২৪

বিপিএল খেলতে বাংলাদেশে চলে এসেছেন আফগানিস্তানের বাঁহাতি লেগ স্পিনার নূর আহমেদ। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে বিপিএল মাতাবেন নূর। আজ ঢাকায় পৌঁছে টিম হোটেলে দলের সাথে যোগ দিয়েছেন নূর।

আন্তর্জাতিক ক্রিকেটে খুব বেশি দিন হয়নি আফগান লেগি নূর আহমেদের। তবে এই সময়ের মধ্যেই নজর কেড়ে ফেলেছেন গোটা ক্রিকেট দুনিয়ার। সর্বশেষ আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে নিজের স্পিন ভেলকি ভালোভাবেই দেখিয়েছেন নূর। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপেও আফগানিস্তানের হয়ে উজ্জ্বল ছিলেন তিনি। আইপিএল ছাড়াও খেলেছেন পিএসএল, বিগ ব্যাশ, এসএ২০, এলপিএল, দ্যা হান্ড্রেডসহ বিশ্বের বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি লিগে। অল্প সময়েই অনেকখানি আলো ছড়িয়ে ফেলেছেন নূর আহমেদ।

লিগ পর্বে বিপিএলে বাকি আছে আর ২ ম্যাচ। এর মধ্যে এক ম্যাচে খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, প্রতিপক্ষ ফরচুন বরিশাল। ইতোমধ্যে কোয়ালিফায়ার নিশ্চিত করে ফেলেছে কুমিল্লা। সেখানে তাদের প্রতিপক্ষ রংপুর রাইডার্স। আগামী ২৩ ফেব্রুয়ারি বরিশালের বিপক্ষে মাঠে নামবে কুমিল্লা। কোয়ালিফায়ারের ম্যাচে রংপুরের বিপক্ষে মাঠে নামবে আগামী ২৬ ফেব্রুয়ারি।

সম্প্রতি, আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগে নিষিদ্ধ হয়েছেন আফগান এই স্পিনার। মূলত, আইএলটি-২০ এর দলের সঙ্গে চুক্তি ভঙ্গ করে এসএটি-২০তে খেলায় নূরকে ১২ মাসের জন্য নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *