মে ২, ২০২৪

চেনা অবয়ব আর একই রকম চরিত্রের বেড়াজালে নিজেকে আটকে রাখতে চান না সোনাক্ষী সিনহা। এখন তাঁর চাওয়া একটাই– গৎবাঁধা রোমান্টিক নায়িকার ইমেজ থেকে বেরিয়ে নতুন কিছু করার। যেখানে দর্শক তাঁকে দেখতে পাবেন আনকোরা কোনো চরিত্রে। অবশেষে এই বলিউড অভিনেত্রীর সেই চাওয়া পূরণ হতে চলেছে।

প্রযোজক বিশাল রানা ও পরিচালক করণ রাওয়ালের হাত ধরে তিনি পর্দায় আসছেন নতুন এক সোনাক্ষী হয়ে। ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা গেছে, সিনেমার নাম চূড়ান্ত না হলেও সোনাক্ষী সিনহার অভিনয়ের বিষয়টি নিশ্চিত করেছেন প্রযোজক ও পরিচালক দু’জনেই। অন্যদিকে অভিনেত্রী নিজেও সামাজিক যোগাযোগমাধ্যমে খবরটি সবাইকে জানিয়ে দিয়েছেন।

সিনেমার টিমের সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘নতুন কিছু করার বাসনায় যখন কাজপাগল তিনজন মানুষ এক হন– তখন দর্শককে রোমাঞ্চিত করার আগ পর্যন্ত কোনোভাবেই থেমে থাকতে পারেন না। বিশাল, করণ এবং আমি হাতে হাত মিলিয়ে যখন সৃষ্টির নেশায় মেতে উঠেছি, তখন নিশ্চিত থাকতে পারেন, এমন কিছু হতে চলেছে, যা আপনি সহজে ভুলে যেতে পারবেন না।’

এদিকে অভিনয়ে নিজেকে ভেঙে নতুন সব চরিত্রে তুলে ধরা প্রসঙ্গে সোনাক্ষী বলেছেন, “পরিপূর্ণ শিল্পী হয়ে উঠতে অভিনীত প্রতিটি চরিত্রই বিশ্বাসযোগ্য করে তুলতে হয়। তবে সেটা চেনা অবয়ব, বহুবার দেখা চরিত্রের গণ্ডিতে আটকে থেকে সম্ভব নয়। তাই বারবার নিজেকে ভেঙে পর্দায় নতুন রূপে তুলে ধরতে চেয়েছি। কিন্তু ‘আকিরা’র পর এমন কোনো সিনেমা হাতে আসেনি, যেখানে কোনো এক লড়াকু নারীর গল্প তুলে ধরা যায়।

‘ইত্তেফাক’ সিনেমার মতো রহস্যে মোড়া গল্পের চরিত্রও খুঁজে পাইনি অনেকদিন। ‘ডাবল এক্সেল’-এর মতো কাজের মধ্য দিয়ে দর্শককে কোনো বার্তা দেওয়ার সুযোগও আসেনি। গল্পে শুধু নায়ক নয়, নায়িকাও গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে– এমন উদাহরণ তুলে ধরার সুযোগ কমই পেয়েছি। এরপরও প্রহর গুনে গেছি, কাঙ্ক্ষিত গল্প ও চরিত্রের জন্য। অবশেষে একটু দেরিতে হলেও সেই সুযোগ এসেছে। এখন শুধু অপেক্ষা নতুন এক সোনাক্ষীকে ক্যামেরার সামনে তুলে ধরার।”

এদিকে পরিচালক করণ রাওয়াল জানিয়েছেন, তাঁর নতুন সিনেমাটি নির্মিত হতে যাচ্ছে রোমান্টিক থ্রিলার গল্প নিয়ে। বলিউডে আগেও বহু সিনেমায় উঠে এসেছে থ্রিলার কাহিনি। কিন্তু সেসব কাহিনি থেকে আর আলাদা কিছু তুলে ধরার প্রয়াসেই তাদের এই আয়োজন। প্রযোজক বিশাল রানাও তাঁর নতুন প্রজেক্ট নিয়ে শুনিয়েছেন আশার কথা। বলেছেন, ‘যে দৃষ্টিভঙ্গি নিয়ে আমরা কাজ করছি, পর্দায় পরিকল্পনামাফিক তুলে ধরতে পারলে তা দর্শকের কাছে সিনেমার বাঁকবদলের উদাহরণ হয়ে থাকবে।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *